Sylhet Today 24 PRINT

কানাডায় বাবা-মাসহ ৪ জনকে হত্যার দায়ে বাংলাদেশী তরুণের যাবজ্জীবন

প্রবাস ডেস্ক |  ০৮ নভেম্বর, ২০২০

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত বাংলাদেশি বংশোদ্ভূত তরুণ মিনহাজ জামান

বাবা-মাসহ পরিবারের চার সদস্যকে গলা কেটে হত্যা করার দায়ে বাংলাদেশি বংশোদ্ভূত তরুণ মিনহাজ জামানকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন কানাডার অন্টারিওর একটি আদালত। একই সঙ্গে আগামী ৪০ বছর তার প্যারোল বাতিল করা হয়েছে। শুক্রবার নিউমার্কেটের সুপিরিয়র কোর্ট জাস্টিন মিশেল ফুয়ের্সট এই রায় ঘোষণা করেন।

লিন্ডসে অন্টারিওর একটি কারেকশন সেন্টারে অবস্থানরত মিনহাজ ভিডিওর মাধ্যমে রায় শোনেন। রায় ঘোষণার সময় তিনি নির্বিকার ছিলেন এবং কোনো প্রতিক্রিয়া প্রকাশ করেননি বলে কানাডিয়ান গণমাধ্যম জানিয়েছে। 

গত বছরের ২৮ জুলাই মারখামের একটি বাড়িতে মিনহাজ তার বাবা মনিরুজ্জামান, মা মমতাজ বেগম, বোন মেলিসা জামান এবং বাংলাদেশ থেকে বেড়াতে আসা নানি ফিরোজা বেগমকে গলা কেটে খুন করেন। গত ২৪ সেপ্টেম্বর আদালতে তিনি খুনের দায় স্বীকার করেন।

বিজ্ঞাপন

আদালতে দেওয়া বক্তব্যে মিনহাজ জানিয়েছেন, তিনি বিশ্ববিদ্যালয়ে পড়েন না, এই তথ্য পরিবারের সদস্যরা জেনে যাবার উপক্রম হওয়ায় তিনি তাদের খুন করেছেন। মিনহাজ স্বীকার করেছে, বিশ্ববিদ্যালয় থেকে ড্রপআউট হয়ে যাওয়ার পর সেটি পরিবারের সদস্যদের তিনি জানাননি। বিশ্ববিদ্যালয়ে যাওযার কথা বলে শপিং মলে, জিমে ঘুরে ফিরে সময় কাটিয়েছেন তিনি। কিন্তু সেটি প্রকাশ হয়ে যাওয়ার পরিস্থিতি তৈরি হলে তিনি তাদের খুন করার সিদ্ধান্ত নেন।

রায় ঘোষণা করতে গিয়ে বিচারক বলেন, গলা কেটে একজন মানুষের প্রাণ কেড়ে নেয়ার মতো নিষ্ঠুরতম আর কোনো কাজ হতে পারে না। মিনহাজ জামান কয়েক ঘণ্টার ব্যবধানে চার চারবার এই নৃশংসতম কাজটি করেছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.