Sylhet Today 24 PRINT

হোয়াইট হাউসে গুরুত্বপূর্ণ দায়িত্বে বাংলাদেশি বংশোদ্ভূত জাইন সিদ্দিক

সিলেটটুডে ডেস্ক |  ১৫ জানুয়ারী, ২০২১

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পেয়েছেন বাংলাদেশি-আমেরিকান জাইন সিদ্দিক। ১৩ জানুয়ারি বাইডেনের ক্ষমতা হস্তান্তর বিষয়ক দলের ঘোষণায় জানানো হয়, হোয়াইট হাউসের ডেপুটি চিফ অব স্টাফ কার্যালয়ের জ্যেষ্ঠ উপদেষ্টা হিসেবে তাকে নিয়োগ দেওয়া হচ্ছে।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বুধবার প্রেসিডেন্ট নির্বাচিত বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত কমলা হ্যারিস হোয়াইট হাউজের গুরুত্বপূর্ণ কয়েকটি পদে আরও কয়েকজনের সঙ্গে জাইনের নাম ঘোষণা করেন।

মার্কিন প্রশাসনের এত উচ্চপদে এর আগে কোনো বাংলাদেশি বসেননি। বাংলাদেশে জন্ম নিলেও তিনি বেড়ে উঠেছেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। পড়াশোনা করেছেন প্রিন্সটন বিশ্ববিদ্যালয় ও ইয়েল ল স্কুলে।

জাইন বর্তমানে বাইডেন-হ্যারিস ট্রানজিশন টিমের অভ্যন্তরীণ ও অর্থনৈতিক দলের চিফ অব স্টাফের দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের ভাইস প্রেসিডেনশিয়াল বিতর্কের প্রস্তুতি দলের সদস্য হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

এরআগে বেটো ও’রোরকের প্রেসিডেন্ট নির্বাচনী প্রচার দলের ডেপুটি পলিসি ডিরেক্টর ও তার সিনেট নির্বাচনের প্রচার দলের সিনিয়র পলিসি অ্যাডভাইজার হিসেবে কাজ করেন। এ ছাড়া বিভিন্ন সময়ে সুপ্রিম কোর্টের বিচারপতি এলেনা কাগান, ডিসি সার্কিটের ইউএস কোর্ট অব আপিলসের বিচারক ডেভিড টাটেল ও ক্যালিফোর্নিয়ার সেন্ট্রাল ডিস্ট্রিক্টের ডিস্ট্রিক্ট কোর্টের বিচারক ডিন প্রিগারসনের কার্যালয়ে আইন কর্মকর্তা হিসেবে নিযুক্ত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.