Sylhet Today 24 PRINT

রাব্বানী খান ফ্রান্সের স্তা পৌরসভার কাউন্সিলর নির্বাচিত

প্রবাসী ডেস্ক |  ২৪ জানুয়ারী, ২০২১

প্যারিসে বাংলাদেশী কমিউনিটির প্রিয়মুখ কৌশিক রাব্বানী খান স্তা পৌর এলাকার কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। শনিবার (২৩ জানুয়ারি) তিনি কাউন্সিলর হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন।

২০২০ সালের ১৫ ই মার্চে ফ্রান্সে প্রথম ধাপের মিউনিসিপ্যালিটি নির্বাচন অনুষ্ঠিত হয়। সে নির্বাচনে উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশী বংশোদ্ভূত প্রার্থী অংশগ্রহণ করায় বাংলাদেশী কমিউনিটির মধ্যে বেশ উৎসাহ ও কৌতূহলের সৃষ্টি করেছিল। সে নির্বাচনে ১২ জন বাংলাদেশী বিভিন্ন দল থেকে বিভিন্ন নির্বাচনী এলাকায় নির্বাচনে অংশ নেন । ফ্রান্সে নির্বাচন ব্যবস্থায় প্রথম ধাপে কোন প্যানেল ৫০ শতাংশের বেশি ভোট না পেলে ২য় ধাপের নির্বাচন অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

কিন্তু মেয়র প্রার্থী আজেদিন তায়েবীর নেতৃত্বে স্তা নির্বাচনী এলাকায় নির্বাচনে বাংলাদেশী বংশোদ্ভূত কৌশিক রাব্বানি খানের প্যানেল প্রথম রাউন্ডেই ৫৭% ভোট পেয়ে নির্বাচিত হয়েছিল। কাউন্সিলর হিসেবে রাব্বানী খানের আনুষ্ঠানিক পথচলা শুরুর জন্য তখন থেকে সবাই অপেক্ষমাণ ছিলেন। সেই অপেক্ষার অবসান ঘটিয়ে স্তা শহরের একজন কাউন্সিলর হিসেবে শনিবার দায়িত্বভার গ্রহণ করেছেন মিস্টার খান।

উল্লেখ্য, কৌশিক রাব্বানী খান ফ্রেঞ্চ ভাষা শিক্ষা স্কুল ‘ফ্রঁসে আভেক রাব্বানী’র প্রতিষ্ঠাতা এবং বাংলাদেশী কমিউনিটির একমাত্র অফিসিয়াল সেবাপ্রদানকারী প্রতিষ্ঠান ‘অফিওরা’র নির্বাহী পরিচালক। কৌশিক রাব্বানীর পিতা বিশিষ্ট ব্যবসায়ী ইউরোপিয়ান প্রবাসী বাংলাদেশী এসোসিয়েশন ( ইপিবিএ’)র (ফ্রান্স) প্রেসিডেন্ট ফারুক খান এবং ইয়াসমিন খানমের পুত্র।

দায়িত্বগ্রহণের পর নির্বাচনের সময়ে যারা পাশে ছিলেন সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে কমিউনিটির সমস্যা ও সম্ভাবনা নিয়ে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেন কাউন্সিলর কৌশিক রাব্বানী খান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.