Sylhet Today 24 PRINT

মালয়েশিয়া প্রবাসীদের দালাল চক্র থেকে সতর্ক থাকার পরামর্শ দূতাবাসের

প্রবাস ডেস্ক |  ০৩ ফেব্রুয়ারী, ২০২১

মালয়েশিয়ায় প্রবাসীদের এক লাখ ১০ হাজার পাসপোর্ট নবায়নের বিষয়টি শেষ করে এনেছে দেশটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস। দূতাবাসের ফেসবুক পেইজের মাধ্যমে এই পাসপোর্টগুলো বিতরণের ঘোষণা দেয়া হবে।

তাই নিজেদের পেইজের সঙ্গে সংযুক্ত থাকার জন্য প্রবাসীদের প্রতি অনুরোধ করেছে বাংলাদেশ দূতাবাস। একইসঙ্গে দালাল চক্র থেকে সাবধান থাকতে সতর্ক করা হয়েছে। মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) কুয়ালালামপুরে অবস্থিত বাংলাদেশ দূতাবাস এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, মালয়েশিয়া প্রবাসী সকল বাংলাদেশিদের জানানো যাচ্ছে- মালয়েশিয়ায় বর্তমানে বৈধকরণ কর্মসূচী `রিক্যালিব্রেশন’ চলমান থাকার প্রেক্ষাপটে পাসপোর্ট নবায়নের (রি-ইস্যু) জন্য গত ১ নভেম্বর থেকে ৩১ জানুয়ারি ২০২১ পর্যন্ত ডাকযোগে পাওয়া প্রায় এক লাখ দশ হাজার আবেদন দূতাবাস কর্তৃক গ্রহণ করেছে। ওই পাসপোর্টের আবেদন রি-ইস্যুর জন্য সাভারে এনরোলমেন্ট কার্যক্রম পুরোপুরি শেষ হয়েছে।

আরও বলা হয়, বাংলাদেশ দূতাবাস কুয়ালালামপুর মাত্র তিন মাসের মধ্যে এই বিপুল সংখ্যক আবেদনের প্রক্রিয়াকরণ শেষ করছে। যা বিদেশে অবস্থিত বাংলাদেশের সকল দূতাবাসের যে কোন সময়ের তুলনায় সর্বোচ্চ। করোনা মহামারি পরিস্থিতিতেও দূতাবাসের সীমিত জনবল ও লজিস্টিক নিয়ে রাতদিন একটানা অক্লান্ত পরিশ্রমের ফলে এ কাজ শেষ করা সম্ভব হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানায়, এই সকল পাসপোর্ট ঢাকা থেকে দ্রুত এনে বিতরণ করার জন্য দূতাবাস যথাযথ উদ্যোগ নিয়েছে। এ ব্যাপারে প্রবাসীরা যাতে দালাল চক্রের প্ররোচনায় প্রতারিত না হয়, সে জন্য সবাইকে সতর্ক করা হচ্ছে। পাসপোর্ট হাতে পাওয়ার জন্য দূতাবাসের ফেসবুক পেইজের সঙ্গে সংযুক্ত থেকে পাসপোর্ট সেবা নেওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.