Sylhet Today 24 PRINT

স্পেনে বাংলাদেশ দূতাবাসে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

সাহাদুল সুহেদ, স্পেন |  ২৭ মার্চ, ২০২১

স্পেনের মাদ্রিদে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে যথাযথ মর্যাদায় বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শুক্রবার (২৬ মার্চ) স্থানীয় সময় সকাল ১১টায় দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন ও পরে দূতাবাস সভাকক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

দূতাবাসের কাউন্সেলর ও দূতালয় প্রধান এটিএম আব্দুর রউফ মণ্ডল দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু করেন। দূতাবাস সভাকক্ষে আয়োজিত আলোচনা সভাটি পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়।

দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর রেদোয়ান আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশেররাষ্ট্রপতির বাণী পাঠ করে শোনান কাউন্সেলর ও দূতালয় প্রধান এটিএম আব্দুর রউফ মণ্ডল, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন কমার্শিয়াল কাউন্সেলর রেদোয়ান আহমেদ এবং পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনান প্রথম সচিব (শ্রম) মুতাসিমুল ইসলাম।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স এটিএম আব্দুর রউফ মণ্ডল ও উপস্থিত অতিথিবৃন্দ।

কাউন্সেলর ও দূতালয় প্রধান এটিএম আব্দুর রউফ মণ্ডল বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে স্পেনে প্রবাসী সকল বাংলাদেশিকে শুভেচ্ছা জানান। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের রূহের মাগফেরাত কামনা করেন। দূতালয় প্রধান এটিএম আব্দুর রউফ মণ্ডল বলেন, স্বাধীনতার যে অর্জন রয়েছে আমাদের, তা ধরে রাখতে হবে। বাংলাদেশ এখন বিশ্বের ৪৩তম বৃহত্তম অর্থনৈতিক দেশ এবং ২০৩৫ সালে ২৫তম অর্থনৈতিক শক্তিশালী দেশ হয়ে যাবে উল্লেখ করে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যেভাবে এখন উন্নয়নের পথে রয়েছে, তাতে ২০৪১ সালের ভেতরেই একটি সমৃদ্ধ, উন্নত, ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ হিসেবে আত্মপ্রকাশ করবে।

তিনি সে উন্নয়নের পথে শেখ হাসিনাকে সহযোগিতা করার জন্য যার যার অবস্থান থেকে দায়িত্ব পালনের অনুরোধ জানান।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন এর সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, আওয়ামী লীগ স্পেন শাখার সভাপতি এস আর আই এস রবিন, সাধারণ সম্পাদক মো. রিজভী আলম প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.