Sylhet Today 24 PRINT

লন্ডনে বাংলা প্রেসক্লাব প্রপার্টির উদ্বোধন

জুয়েল রাজ, লন্ডন থেকে |  ০৮ জুলাই, ২০২১

বাংলাদেশের বাইরে বাংলাদেশি সাংবাদিকদের নিয়ে গঠিত লন্ডন বাংলা প্রেসক্লাব তাদের ক্রয়কৃত প্রপার্টির আনুষ্ঠানিক উদ্বোধন করেছে।

মঙ্গলবার (৬ জুলাই) ক্লাবের প্রতিষ্ঠাকালীন থেকে সকল প্রেসিডেন্ট, সেক্রেটারি, ট্রেজারার, ভাইস প্রেসিডেন্ট উপস্থিত থেকে ক্লাবের প্রপার্টির উদ্বোধন করেন।

এর মাধ্যমে ক্লাবের ২৮ বছরের ইতিহাসে সবচেয়ে কাঙ্ক্ষিত কাজটি বাস্তবে পরিণত হলো। এতে ক্লাবটির সাবেক ও বর্তমান নেতারা উচ্ছ্বাস প্রকাশ করেছেন। প্রায় দুইশত হাজার পাউন্ড নগদ (বাংলাদেশি টাকায় দুই কোটির ও বেশী) দিয়ে কেনা হলো এই ভবনটি।

ক্লাব প্রেসিডেন্ট মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী আনুষ্ঠানিক ফিতা কাটেন, সাথে ছিলেন ক্লাব সেক্রেটারি মুহাম্মদ জুবায়ের ও ট্রেজারার আসম মাসুমসহ ইসি কমিটি এবং সাবেক শীর্ষ নেতৃবৃন্দ।

করোনা পরিস্থিতির বিধি নিষেধের কারণে বর্তমান ইসি কমিটির সাথে শুধুমাত্র ক্লাবে দায়িত্ব পালনকারী সকল প্রেসিডেন্ট, সেক্রেটারি, ট্রেজারার, ভাইস প্রেসিডেন্ট উপস্থিত থেকে প্রোপার্টির উদ্বোধন করেন।

জানা যায়, গ্রাউন্ডফ্লোরে ফ্রন্ট গার্ডেন ও পার্কিং সুবিধা সমৃদ্ধ এই প্রোপার্টির মাধ্যমে বছরে ভাড়া ও মূল্যবৃদ্ধি সূত্রে অন্তত ১৫ হাজার পাউন্ড আয় করবে ক্লাবটি। পূর্ব লন্ডনের বার্কিং-এ প্রোপার্টি ক্রয় এবং ক্রয় পরবর্তী মেরামতসহ প্রায় ২০০ হাজার পাউন্ড খরচ হয়েছে। এই পুরো অর্থই গত ২০০৩ সাল থেকে ২০২১সাল পর্যন্ত ১৮ বছরে অন্তত চারটি ছোট বড় ফান্ড রেইজিং কার্যক্রমের মাধ্যমে উত্তোলিত হয়। কমিউনিটির বিভিন্ন পর্যায়ের শীর্ষ নেতৃবৃন্দ ও ব্যবসায়ীরা লাইফ মেম্বার হিসাবে অন্তর্ভুক্ত হয়ে এই সহযোগিতা করেন।

উল্লেখ্য, লন্ডন বাংলা প্রেসক্লাবে সারা যুক্তরাজ্যে কর্মরত সাংবাদিক, মিডিয়া কর্মী মিলিয়ে বর্তমানে ৩১৭ জন সদস্য রয়েছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.