Sylhet Today 24 PRINT

যুক্তরাজ্যে বাঙালি শিক্ষক-শিক্ষার্থীর মিলনমেলা

নিজস্ব প্রতিবেদক, যুক্তরাজ্য |  ১৮ অক্টোবর, ২০২১

যুক্তরাজ্যের মিডলসব্রতে টিসাইড বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষক ও শিক্ষার্থীদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৭ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মিলনায়তনের লাউঞ্জে প্রথমবারের মতো এ মিলনমেলার আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাঙালি শিক্ষার্থীদের উদ্যোগে ও শিক্ষকদের সার্বিক সহযোগিতায় প্রথমবারের মতো সবাই একত্রিত ও পরিচিত হন শিক্ষার্থী মো. ওবায়দুর রহমান সুয়েবের সভাপতিত্বে এবং ইশমাম আহমদের সঞ্চালনায় শিক্ষকরা শিক্ষার্থীদের উদ্দেশে বিভিন্ন ধরণের দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। এ সময় তারা শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন।

টিসাইড বিশ্ববিদ্যালয়ে বর্তমানে প্রায় শতাধিক বাংলাদেশি শিক্ষার্থী পড়ালেখা করছেন। সেই সাথে এখানে সুনামের সাথে দীর্ঘদিন ধরে শিক্ষকতা করছেন ১২ জন বাংলাদেশি শিক্ষক। ক্রমান্বয়ে এ সংখ্যা বাড়ছে।

শিক্ষক ড. মোশাররফ সরকার বলেন, টিসাইড বিশ্ববিদ্যালয়ে এতো বাঙালি শিক্ষার্থী একসাথে দেখবো কখনো কল্পনাও করিনি। এখানে পড়তে এসে তোমরা যা শিখবে, যে সকল দক্ষতা অর্জন করবে তা তোমাদের ভবিষ্যৎ গড়ে দেবে। পৃথিবীর যেকোনো শিক্ষার্থীর সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে।

শিক্ষার্থীরা শিক্ষকদের সাথে পরিচিত হয়ে আনন্দিত হন। তারা নিজেদের পড়াশোনা ও ক্যারিয়ার বিষয়ক দিকনির্দেশনা পেয়ে অভিভূত হন। শিক্ষকরা যেকোনো প্রয়োজনে বা পড়ালেখা অথবা রিসার্চের কাজে সার্বক্ষণিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন ছাত্রছাত্রীদের।

অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থীদের পরিচিতি সভা শেষে দুপুরের খাবারের আয়োজন করা হয়। খাবার শেষে র‍্যাফল ড্রয়ের আয়োজন করা হয়। পরিশেষে কেক কেটে মিষ্টিমুখের মধ্য দিয়ে দিনব্যাপী আয়োজনের সফল সমাপ্তি ঘটে।

শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন ড.মোশাররফ সরকার, ড. নাহিদ রনি, ড. সোহেল আহমদ, ড. জিয়া শামসুজ্জামান, ড. মো. আব্দুর রাজ্জাক ও ড. নাজমুল ইসলাম শিপলু। আরও উপস্থিত ছিলেন এনটিভি নর্থ ইস্টের প্রতিনিধি জাবেদ হোসেন।

শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন জনি, বাবলী, আমিনা, আশরাফ, রাইয়ান, হোসেন, আনিস, ইভা, শারমীন, ফারজানা, কলিম, রাফি, মনসুর, ফারজানা, মিসবাহ, রেজা, সুজা, ইশান, অয়ন, রিয়াদ, ইফতি, জ্যোতি, নিয়াজ ও তামান্না।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.