Sylhet Today 24 PRINT

লন্ডনে শেখ মুজিব রিসার্চ সেন্টারের গাফফার চৌধুরী স্মরণসভা

জুয়েল রাজ, লন্ডন |  ১৫ জুন, ২০২২

লন্ডনে একুশের গানের রচয়িতা আবদুল গাফফার চৌধুরী স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১১ জুন) শেখ মুজিব রিসার্চ সেন্টারের উদ্যোগে লন্ডনের ব্রাডি আর্ট সেন্টারের থিয়েটার মঞ্চে এ স্মরণসভা অনুষ্ঠিত হয়।

সাধারণ সম্পাদক ও মিডিয়া ব্যক্তিত্ব উর্মী মাযহারের গ্রন্থনা ও উপস্থাপনা এবং সভাপতি লোকমান হোসেনের স্বাগতিক বক্তব্যের মাধ্যমে স্মরণ সভায় স্মৃতিচারণে অংশ নেন মরহুমের জ্যেষ্ঠা কন্যা তনিমা চৌধুরী তনু, সেন্টারের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ আজিজ, সাবেক উপদেষ্টা ও মানবাধিকার সংগঠক সুলতানা কামাল, সুলতান মাহমুদ শরীফ, সৈয়দ নাহাশ পাশা, নবাব উদ্দিন, মাহমুদ হাসান ওবিই, খলিল কাজী ওবিই, উদয় শঙ্কর দাশ মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, ডা. মখলেছুর রহমান মুকুল, দিলু নাসের, গোলাম মোস্তফা ও অজন্তা দেব রায়।

এআরটিভি সম্প্রচারে জয়দীপ রায়, সাউন্ড ও কীবোর্ডে সামিউল জাকি স্বপন ও তন্ময়ের এবং আলোক নির্দেশনায় মিঠু আজাদের সমন্বয়ে অনুষ্ঠানে সংগীত ও আবৃত্তিতে ছিলেন শিল্পী হিমাংশু গোস্বামী, লুসি রহমান, সঞ্জয় দে, অমিত দে, বিজয় কুমার সরকার, স্মৃতি আজাদ, মনিরা পারভীন, সহিদুল ইসলাম সাগর, তৌহিদ শাকিল, শম্পা কুণ্ডু, শুভ্রা মোস্তফা , শাহনাজ সুমী, অসীম দে, হামিদা ইদ্রিছ, শেলিনা চৌধুরী শেলী, নুরুল ইসলাম প্রমুখ।

গান কবিতা স্মৃতিচারণে ও বিনম্র শ্রদ্ধায় স্বরিত হয়েছেন কিংবদন্তি সাংবাদিক আবদুল গাফফার চৌধুরী। তিনি মৃত্যুর কয়েক দিন পূর্বে প্রয়াত কন্যা বিনিতা চৌধুরী বিনুকে নিয়ে রচিত গান হিমাংশু গোস্বামীকে দিয়েছিলেন; তাতে সুর করে শিল্পী নিজেই স্মরণ সভায় পরিবেশন করেন।

উল্লেখ্য ১৯ মে ২০২২ তারিখে আবদুল গাফফার চৌধুরী বার্নেট হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এবং ২৮ মে তাকে জাতীয় শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে ঢাকায় বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.