Sylhet Today 24 PRINT

ফ্রান্সে বাংলাদেশি সাংবাদিকদের সম্মানে বিবিসি\'র ইফতার ও মতবিনিময় সভা

শাবুল আহমেদ, প্যারিস (ফ্রান্স) |  ১০ এপ্রিল, ২০২৩

ফ্রান্সে কর্মরত বাংলাদেশি সাংবাদিকদের সম্মানে বাংলাদেশ বিজনেস কনসালটেন্সি (বিবিসি) ফ্রান্সের ইফতার মাহফিল ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৯ এপ্রিল) প্যারিসের প্ল্যাস দ্য ক্লিসিতে অবস্থিত 'ক্যাপে লুনা'রেস্তোরাঁয় এ আয়োজন করা হয়।  

বাংলা প্রবাস সম্পাদক অধ্যাপক অপু আলমের সভাপতিত্বে ইফতার মাহফিল পূর্ব মতবিনিময় সভায় প্রধান অতিথির ছিলেন অল ইউরোপিয়ান অ্যাসোসিয়েশন (আয়েবা)'র মহাসচিব বিশিষ্ট শিল্পপতি, লেখক ও বাংলাদেশি কমিউনিটি ব্যক্তিত্ব কাজী এনায়েত উল্লাহ ইনু।

বিশিষ্ট ব্যবসায়ী ও সংস্কৃতিজন সুব্রত ভট্টাচার্য শুভ'র সঞ্চালনায় অনুষ্ঠিত  মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- ফ্রান্স-বাংলা প্রেসক্লাবের সভাপতি ও এটিএন বাংলা ফ্রান্স প্রতিনিধি দেবেশ বড়ুয়া, ইউরো বিডি২৪ নিউজ ডটকমের সম্পাদক ইমরান মাহমুদ,
তৃতীয় বাংলা ডটকম'র সম্পাদক এনায়েত হোসেন সোহেল, সময় টিভি ফ্রান্স প্রতিনিধি লুৎফুর রহমান বাবু, দৈনিক আমাদের সময় ফ্রান্স প্রতিনিধি আব্দুল মালেক হিমু, এনটিভি ইউরোপ ফ্রান্স প্রতিনিধি আবুল কালাম মামুন, প্যারিস-বাংলা প্রেসক্লাব ফ্রান্সের সভাপতি শাহ সুহেল আহমদ, ইউরো-বাংলা প্রেসক্লাবের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও আরটিভি ফ্রান্স প্রতিনিধি তাইজুল ফয়েজ, দৈনিক প্রতিদিনের বাংলাদেশ পত্রিকার ফ্রান্স প্রতিনিধি শাবুল আহমেদ, প্যারিস টাইমের সম্পাদক সালাহ উদ্দিন, ডিবিসি নিউজ ফ্রান্স প্রতিনিধি ইকবাল মোঃ জাফর, ইউরো ফোকাস চ্যানেলের সিইও এম. আলী চৌধুরী, মুক্ত খবর পত্রিকার ফ্রান্স প্রতিনিধি বাদল পাল ও বাংলা টিভি ফ্রান্স প্রতিনিধি রাসেল আহমেদ প্রমুখ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন একুশে উদযাপন পরিষদ ফ্রান্সের সদস্য সচিব এমদাদুল হক স্বপন, স্বরলিপি শিল্পী গোষ্ঠীর সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, বরিশাল বিভাগীয় কমিউনিটি ফ্রান্সের সভাপতি উবায়দুল ইসলাম রিয়াদ, ঢাকা বিভাগীয় কমিটি ফ্রান্সের সহসভাপতি আসাদুজ্জামান সুমন, বিশিষ্ট কমিউনিটি নেতা কামাল সিকদার।

ইফতারপূর্ব মতবিনিময় সভায় গণমাধ্যম কর্মীরা- প্রবাসীদের  সমস্যা-সম্ভাবনা ও সাফল্যের পাশাপাশি ফ্রান্সের বসবাসরত বাংলাদেশি কমিউনিটির বর্তমান-ভবিষ্যৎ ও মানোন্নয়নের বিভিন্ন দিক আলোকপাত করে বক্তব্য রাখেন। এ সময় প্রধান অতিথির কাছে সাংবাদিকরা ফ্রান্সে বেড়ে ওঠা নতুন প্রজন্মের জন্য একটি স্থায়ী কালচারাল সেন্টার স্থাপনের প্রস্তাব উত্থাপন করেন।  
অনুষ্ঠানে গণমাধ্যম কর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে প্রধান অতিথি কাজী এনায়েত উল্লাহ ইনু প্রবাসীদের মানোন্নয়নে তার দীর্ঘদিনের অভিজ্ঞতা, সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ড ও ভবিষ্যৎ পরিকল্পনার কথা তুলে ধরেন। পাশাপাশি বাংলাদেশি প্রবাসীদের জীবনমান উন্নয়নে সবাইকে একসঙ্গে কাজ করার আহবান জানান।

মতবিনিময় সভায় উত্থাপিত কালচারাল সেন্টার স্থাপনের প্রস্তাবকে স্বাগত জানিয়ে তিনি বলেন- পবিত্র মাহে রমজানের পর বৃহত্তর পরিসরে আলোচনাপূর্বক সকলের সুচিন্তিত মতামত ও দিকনির্দেশনা নিয়ে কর্ম-পদ্ধতি নির্ধারণ করে একটি সুন্দর ও আধুনিক কালচারাল সেন্টার স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হবে। এজন্য তিনি সকলের আন্তরিক সহযোগিতা ও ভালোবাসা কামনা করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.