Sylhet Today 24 PRINT

যুক্তরাজ্যে সাংবাদিক ও সংগঠক আনোয়ারুল ইসলাম অভির সিভিক অ্যাওয়ার্ড লাভ

সিলেটটুডে ডেস্ক |  ০৩ মে, ২০২৩

ব্রিটেনের রাজার রাজ্যাভিষেকের বছর টাওয়ার হ্যামলেটস বারা কাউন্সিলের মর্যাদাকর সিভিক অ্যাওয়ার্ড পেয়েছেন কবি, সাংবাদিক ও সংগঠক আনোয়ারুল ইসলাম অভি।

মঙ্গলবার (২ মে) বিকেলে পূর্ব লন্ডনের দ্য আর্টস প্যাভিলিয়নে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের উদ্যোগে বারার স্পিকার কাউন্সিলার শাফি আহমেদ আনুষ্ঠানিকভাবে এই অ্যাওয়ার্ড তুলে দেন।

অনুষ্ঠানে বক্তব্য দেন স্পিকার কাউন্সিলর শাফি আহমেদ, ডেপুটি মেয়র কাউন্সিলর মায়ুম তালুকদার, ইন্টারমিন চিফ এক্সিকিউটিভ স্টিপেন হ্যালসি।

সিভিক অ্যাওয়ার্ডের রীতি অনুযায়ী অ্যাওয়ার্ডপ্রাপ্ত ব্যক্তি, পরিবারের সদস্য, অ্যাওয়ার্ডের নমিনেটর, নির্বাচিত কাউন্সিলর এবং ডেমোক্রেটিক সার্ভিসের কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

টাওয়ার হ্যামলেটস বারা কাউন্সিলের সিভিক অ্যাওয়ার্ড একটি সম্মানজনক অ্যাওয়ার্ড। প্রতি বছর একটি নিরপেক্ষ বোর্ডের মাধ্যমে সামাজিক, সাংস্কৃতিক, সাংবাদিকতা এবং চ্যারিটি কাজের স্বীকৃতিস্বরূপ এই অ্যাওয়ার্ড দেওয়া হয়। এবার মোট ১২ জনকে সিভিক সম্মাননা অ্যাওয়ার্ড দেয়া হয়।

লন্ডনের টাওয়ার হ্যামলেটস বারার বাসিন্দা আনোয়ারুল ইসলাম অভি দীর্ঘ দুই যুগ থেকে কমিউনিটিতে বিভিন্ন মানবিক ও চ্যারিটি কাজ, সাহিত্য, সংস্কৃতি ও সাংবাদিকতা ও সাংগঠনিকভাবে কাজ করে আসছেন। মানবিক, সেবা ও চ্যারিটি কাজে বিশেষ অবদানের জন্য এবার তাকে সিভিক অ্যাওয়ার্ডে সম্মানিত করা হয়।

আনোয়ারুল ইসলাম অভির দেশের বাড়ি সিলেটের বিয়ানীবাজার উপজেলার জলঢুপ (বড়বাড়ি)। সহধর্মিণী ও তিন মেয়ে নিয়ে লন্ডনের টাওয়ার হ্যামলেটস বারায় স্থায়ীভাবে বসবাস করছেন। তিনি ৫২বাংলা ও ওয়েবপোর্টাল ৫২বাংলাটিভি ডটকমের সম্পাদক ও পরিচালক। তার প্রকাশিত বই তিনটি। তিনি শিল্প সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক ওয়েবজিন পলল ডটকো ডটইউকে-এর সম্পাদক।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.