Sylhet Today 24 PRINT

শহীদ জননী জাহানারা ইমামের জন্মদিনে যুক্তরাজ্য নির্মূল কমিটির সভা

জুয়েল রাজ, লন্ডন |  ০৪ মে, ২০২৩

৩ মে শহীদ জননী জাহানারা ইমামের জন্মদিন উপলক্ষে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির এক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখার সহসভাপতি নিলুফার ইয়াসমিন হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুনিরা পারভীনের পরিচালনায় সভায় বক্তব্য দেন সাবেক সভাপতি সৈয়দ এনামুল ইসলাম, সর্ব ইউরোপিয়ান নির্মূল কমিটির সাধারণ সম্পাদক আনসার আহমেদ উল্লাহ, যুক্তরাজ্য কমিটির সভাপতি সৈয়দ আনাস পাশা, উপদেষ্টা নুরুদ্দিন আহমেদ, সহসভাপতি জামাল আহামেদ খান, যুগ্ম সাধারণ সম্পাদক জুয়েল রাজ, শাহ বেলাল, সাংগঠনিক সম্পাদক সুশান্ত দাশ, কোষাধ্যক্ষ এনামুল হক, জ্যোৎস্না পারভীন ও নাজমা হুসেন।

সভায় গভীর শ্রদ্ধায় স্মরণ করা হয় জাহানারা ইমামকে, যার জন্ম না হলে বাংলাদেশে কুখ্যাত যুদ্ধাপরাধীদের বিচার আলোর মুখ দেখত না বলে মন্তব্য করেন বক্তারা।

সভায় জাহানারা ইমামের সাথে ব্যক্তিগত স্মৃতিচারণের পাশাপাশি বক্তারা বলেন, জাহানারা ইমাম আজ আর একক ব্যক্তি নন, তিনি এখন একটি প্রেরণার নাম, একটি আলোকবর্তিকা। যে আলোতেই আমরা ছুঁয়ে দেখেছি ২০১৩ সালের গণজাগরণ আন্দোলন। বারবার উঠে আসে তার একাত্তরের দিনগুলো বইয়ের প্রসঙ্গ, তার অন্যান্য সাহিত্যকর্ম আড়াল হয়ে গেছে এই একটি বইয়ের কাছে। এই একটি বই কয়েকটি প্রজন্মকে মুক্তিযুদ্ধের এক অনবদ্য দলিল হিসাবে ঋদ্ধ করেছে।

যুক্তরাজ্য ঘাতক দালাল নির্মূল কমিটির পক্ষ থেকে জাহানারা ইমামের আন্দোলন সংগ্রাম তার জীবনীকে আন্তর্জাতিক ভাবে ছড়িয়ে দিতে কাজ করারও পরামর্শ দেয়া হয়।

জাহানারা ইমামের মৃত্যুর পূর্বে লেখা শেষ চিঠি ও তার জীবনী পাঠ করেন সভাপতি নিলুফার ইয়াসমিন হাসান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.