Sylhet Today 24 PRINT

নবীগঞ্জের অগ্নিকাণ্ড: ক্ষতিগ্রস্তদের পাশে বাংলাদেশ হিন্দু অ্যাসোসিয়েশন ইউকে

জুয়েল রাজ, লন্ডন |  ০১ জুন, ২০২৩

নবীগঞ্জের ১নং বড় ভাকৈর পশ্চিম ইউনিয়নের অগ্নিদুর্গতদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে বাংলাদেশ হিন্দু অ্যাসোসিয়েশন ইউকে।

গত ২৪ মে দিবাগত রাতে নবীগঞ্জ উপজেলার ১নং পশ্চিম বড় ভাকৈর ইউনিয়নের হলিমপুরে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়ে বৈদ্যুতিক তারে ছড়িয়ে পড়ার কারণে ৫-১০ মিনিটে এক সাথে আগুন ছড়িয়ে যায়। শুধুমাত্র প্রাণ নিয়ে ঘর ছেড়েছে লোকজন। এতে করে ১২টি পরিবারের বসতঘরসহ গোয়াল ঘর, ধানের ঘর পুড়ে ছাই হয়ে গেছে।

প্রায় ২ হাজার মন ধান, ১০ থেকে ১২টি হাল চাষের গরু, ছেলে মেয়েদের বইপত্র, সার্টিফিকেটসহ কয়েক পুরুষের স্মৃতিচিহ্ন ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছে গ্রামের মানুষ।

অগ্নি দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের তাৎক্ষণিক সহায়তায় হিন্দু অ্যাসোসিয়েশন ইউকে ৩৫ বান টিন এবং প্রতিটি পরিবারকে নগদ ৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

সংগঠনের পক্ষে সিলেটের ওসমানী নগরের ৬নং তাজপুর ইউনিয়নের চেয়ারম্যান অরুণোদয় পাল ঝলক গত ৩০ মে এই সহায়তা ক্ষতিগ্রস্তদের হাতে পৌঁছে দেন।

হিন্দু অ্যাসোসিয়েশন ইউকের সভাপতি প্রশান্ত দত্ত পুরকায়স্থ ও সাধারণ সম্পাদক সুজিত চৌধুরী যুক্তরাজ্যের বাঙালি কমিউনিটির সকল সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এই মহৎ কাজের জন্য যারা দান করেছেন তাদের প্রতি আমরা কৃতজ্ঞ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.