Sylhet Today 24 PRINT

মোশতাক রাজা চৌধুরীর ‘আমার ব্র্যাক-জীবন’ নিয়ে লন্ডনে আলোচনাসভা

জুয়েল রাজ, লন্ডন |  ১৫ জুন, ২০২৩

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন গবেষক, শিক্ষাবিদ ও উন্নয়নকর্মী ড. আহমদ মোশতাক রাজা চৌধুরীর আলোচিত গ্রন্থ ‘আমার ব্র্যাক-জীবন’ নিয়ে বুধবার আপাসেন কার্যালয়ে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চ্যারিটি সংস্থা আপাসেন-এর প্রধান নির্বাহী মাহমুদ হাসান এমবিই'র সভাপতিত্বে 'ইউকে ট্যুর অ্যান্ড রোড শো' শীর্ষক এই গ্রন্থ প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত থেকে কথা বলেছেন বইটির লেখক অধ্যাপক আহমদ মোশতাক রাজা চৌধুরী।

বক্তৃতাপর্বে লেখক তাঁর দীর্ঘ ও বর্ণাঢ্য কর্মজীবনের টুকরো স্মৃতি ও সংগ্রামের কথাগুলো আমন্ত্রিত অতিথিদের সামনে তুলে ধরেন।

এ সময় বইটির বিষয়বস্তু নিয়ে আলোচনা করেন সিনিয়র সাংবাদিক ও লেখক হামিদ মোহাম্মদ।

এছাড়া অন্যদের মধ্যে বক্তব্য দেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ও কথাসাহিত্যিক ড. শাহাদুজ্জামান, ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই ইন দ্য ইউকের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রাকিব, সাবেক বিসিএ সভাপতি কামাল ইয়াকুব, লন্ডন-বাংলা প্রেসক্লাব সভাপতি এমদাদুল হক চৌধুরী, কমিউনিটি ব্যক্তিত্ব আনসার আহমেদ উল্লাহ, ক্রয়ডনের সাবেক সিভিক মেয়র কাউন্সিলর শেরওয়ান চৌধুরী, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি যুক্তরাজ্য শাখার সাবেক সভাপতি সৈয়দ এনামুল ইসলাম, সিনিয়র সাংবাদিক নজরুল ইসলাম বাসন প্রমুখ।

বক্তারা বলেন, প্রান্তিক জনগোষ্ঠীকে নিয়ে ব্র্যাকের নিরবচ্ছিন্ন পথচলা, জনস্বার্থে ডায়রিয়ার তত্ত্ব সারা দেশে ছড়িয়ে দেওয়া, রকেফেলারের সহায়তায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল ইউনিভার্সিটিতে জনস্বাস্থ্য ও ইনফরমেটিকস বিভাগ স্থাপন, কলাম্বিয়া ইউনিভার্সিটিতে পড়ানো, ল্যানসেটে বাংলাদেশ সিরিজ প্রকাশ— এই সবকিছুই মোশতাক রাজা চৌধুরীকে অনন্য এক উচ্চতায় পৌঁছে দিয়েছে।

আলোচনা শেষে প্রশ্নোত্তর পর্ব ছাড়াও লেখকের সম্মানে সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেন শিল্পীবৃন্দ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.