Sylhet Today 24 PRINT

প্যারিসে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

শাবুল আহমেদ, প্যারিস |  ০৬ আগস্ট, ২০২৩

ফ্রান্সে জন্ম ও বেড়ে ওঠা বাংলাদেশি শিশু-কিশোরদের মাঝে একাত্তরের মহান মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে পরিচয় করার প্রয়াস নিয়ে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

ফ্রান্সস্থ সাংবাদিক পরিবারের উদ্যোগে শনিবার (৫ জুলাই) দুপুরে প্যারিসের অদূরে ববিনি এলাকার একটি রেস্তোরাঁয় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রতিযোগিতায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় স্মৃতিসৌধ, শহিদ মিনার ও একাত্তরের মহান মুক্তিযুদ্ধের বিভিন্ন চিত্র স্থান পায়।

পরে এক ‘চড়ুইভাতি’ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে হরেকরকমের বাঙালি খাবারের পাশাপাশি মহিলাদের অংশগ্রহণে বিভিন্ন খেলাধুলা অনুষ্ঠিত হয়। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীসহ মহিলাদের বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ফ্রান্সপ্রবাসী বাংলাদেশি সাংবাদিক লুৎফুর রহমান বাবু, আবু তাহির, নয়ন মামুন, আবুল কালাম মামুন, ওমর ফারুক, ইকবাল জাফর, ফাহাদ, মিজানুর রহমান, চৌধুরী মারূফ অমিত, চৌধুরী মোঃ আব্দুর রশিদ ও মাসুদ আহমদ প্রমুখ। এছাড়া সাংবাদিক পরিবারের সদস্যবৃন্দও উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.