Sylhet Today 24 PRINT

গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় প্যারিসে অমর একুশে উদযাপন

শাবুল আহমেদ, প্যারিস |  ২২ ফেব্রুয়ারী, ২০২৪

গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় প্যারিসে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়েছে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় প্যারিসের বিখ্যাত সেইন্ট ডেনিস ইউনিভার্সিটির বার্নার্ড মারি স্কয়ারে নির্মিত স্থায়ী শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও ভাষাশহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদনে দাঁড়িয়ে নীরবতা পালনের মধ্যদিয়ে শহিদ দিবস উদযাপনের কর্মসূচি শুরু হয়।

এসময় উপস্থিত ছিলেন সেইন্ট ডেনিস সিটি মেয়রের প্রতিনিধি ড্যানিয়েলা গ্লিবেখ, বাংলাদেশ সরকারের বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মাহফুজা আক্তার, বীর মুক্তিযোদ্ধা এনামুল হক, অ্যাসোসিয়েশন ছিকানো বাঙালির প্রধান উপদেষ্টা কাজী এনায়েত উল্লাহ ইনু, সভাপতি সরুফ ছদিওল, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ফ্রান্সের সভাপতি চৌধুরী সালেহ আহমদ, ফ্রান্স আওয়ামী লীগের সহসভাপতি মোহাম্মদ আবুল কাশেম, একুশ উদযাপন পরিষদের আহবায়ক শুভ্রত ভট্টাচার্য শুভ, সদস্য সচিব এমদাদুল হক স্বপন ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্মবিষয়ক উপকমিটির সদস্য ও জালালাবাদ অ্যাসোসিয়েশন ফ্রান্সের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী হোসেন প্রমুখ।

আনুষ্ঠানিকতা শেষে ধারাবাহিকভাবে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক, সাংবাদিক ও রাজনৈতিক সংঘটনের নেতৃবৃন্দ শহিদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

আয়োজক সংগঠন অ্যাসোসিয়েশন ছিকানো বাঙালি ও একুশ উদযাপন পরিষদ, ফ্রান্সের যৌথ উদ্যোগে শহিদ মিনার প্রাঙ্গণে 'ভাষা আন্দোলন ও শহিদ মিনার' বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও বইমেলা অনুষ্ঠিত হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.