Sylhet Today 24 PRINT

প্যারিসে ভাষা শিক্ষা প্রতিষ্ঠান \'পাঠশালা\'র উদ্বোধন

শাবুল আহমেদ, প্যারিস |  ০৪ মার্চ, ২০২৪

নিজস্ব ভাষা ও সংস্কৃতির বিকাশ ঘটাতে যেমনি বিদেশি ভাষা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে তেমনি প্রবাসে নিজেকে আত্মনির্ভরশীল তথা প্রতিষ্ঠিত করতে বিদেশি ভাষা শিক্ষার গুরুত্ব অপরিহার্য। এই চিন্তাকে অগ্রাধিকার দিয়ে মানসম্পন্ন ভাষা শিক্ষাদানের প্রত্যয় নিয়ে ফ্রান্সের রাজধানী প্যারিসে ফরাসি ভাষা শিক্ষা প্রতিষ্ঠান 'পাঠশালা'র উদ্বোধন হয়েছে।

শুক্রবার (১ মার্চ) সন্ধ্যায় ফিতা ও কেক কাটার মধ্য দিয়ে প্যারিসের গার্দোনর্দে প্রতিষ্ঠানটির আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।

উদ্বোধন পরবর্তী এক আলোচনা সভার আয়োজন করা হয়। প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষক আব্দুল্লাহ আল হাসানের সভাপতিত্বে ও হাসান আহমদের পরিচালনায় উদ্বোধনী সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন রায়হান উদ্দিন।

অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ফ্রান্সের সভাপতি কমিউনিটি ব্যক্তিত্ব সালেহ আহমদ চৌধুরী, ফ্রান্স-বাংলাদেশ বিজনেস ফোরামের সাধারণ সম্পাদক শুভ্রত ভট্টাচার্য শুভ, বিডি ফার্নিচারের স্বত্বাধিকারী মিয়া মাসুদ, বাংলা অটো ইকুলের পরিচালক হোসেন সালাম রহমান, কবি ও ছড়াকার লোকমান আহম্মদ আপন, জালালাবাদ অ্যাসোসিয়েশন ফ্রান্সের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী হোসেন, সমাজকর্মী এলান খান চৌধুরী, সজিব দৃষ্টি, আজহার উদ্দিন, ছায়েম আহমদ, হারুনুর রশিদ, রুমান দেওয়ান,আব্দুস সালাম, তোফায়েল শিপু, সাদিক আহমদ, রাজু আহমদ রাজ, মিছবাহ উদ্দিন, রায়হান, শাকিল আহমদ শাহপরান, রাহাত আহমদ ও হামিদুর রহমান প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.