Sylhet Today 24 PRINT

ফ্রান্স ক্রিকেট বোর্ডের সদস্য হলেন বাংলাদেশি ফাতেমা

শাবুল আহমেদ, প্যারিস (ফ্রান্স)  |  ১২ এপ্রিল, ২০২৪

ফ্রান্স ক্রিকেট বোর্ডে সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ফরাসি নাগরিক ফাতেমা খাতুন। দেশটির ক্রিকেট বোর্ডের দ্বিতীয় নারী হিসেবে তিনি এ সদস্যপদ লাভ করেন।

গত ৩০ মার্চ অনুষ্ঠিত ভোটের মাধ্যমে ফ্রান্স ক্রিকেট বোর্ডের পরিচালনা কমিটির সদস্য হিসেবে তিনি নির্বাচিত হন।

ক্রিকেটানুরাগী এ নারীর বাড়ি বাংলাদেশের কুমিল্লা জেলাধীন লাকসাম উপজেলার  বিজরা এলাকায়। তিনি ফ্রান্সের বিশিষ্ট ব্যবসায়ী শাহ গ্রুপেের চেয়ারম্যান সমাজকর্মী  সাত্তার আলী সুমন (শাহ আলম)-এর সহধর্মিনী l

ছোটবেলা থেকেই ক্রিকেটের প্রতি ভীষণ টান ছিল ফাতেমার। বড় হয়েছেন যৌথ পরিবারে। তাদের বাড়ির বিশাল উঠানে পরিবারের সবাইকে নিয়ে জমজমাট ক্রিকেট খেলার আয়োজন করা হতো। চাচা, ফুপুদের সঙ্গে ক্রিকেট খেলতেন ফাতেমাও। আর এ থেকেই ক্রিকেটের প্রতি আলাদা ভালোবাসা ও টান তৈরি হয়; যা প্রবাসে এসেও কমেনি।

ফ্রান্স ক্রিকেট বোর্ডে সদস্য রয়েছেন ১৮ জন। এরমধ্যে একজন নারী আগেও ছিলেন। ফাতেমা খাতুন দ্বিতীয় নারী হিসেবে এই সুযোগ পেয়েছেন।

সদস্যপদের সুযোগ পেয়ে ফাতেমা খাতুন বলেন, ‘সবাই আমাকে যেভাবে সমর্থন জানিয়েছেন এবং পাশে থেকেছেন, আমি সবার কাছেই কৃতজ্ঞ। এটা আমার জীবনের একটি মাইলফলক হয়ে থাকবে। সবার এই ভালোবাসা ও সমর্থন নিয়ে আমি ক্রিকেটের উন্নয়নে কাজ করতে চাই।'

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.