Sylhet Today 24 PRINT

গাজীপুর জেলা সমিতি ফ্রান্সের সভাপতি ফারুক, সম্পাদক জুয়েল

শাবুল আহমেদ, প্যারিস |  ২৪ এপ্রিল, ২০২৪

ফ্রান্সের বাংলাদেশি কমিউনিটির অন্যতম সক্রিয় আঞ্চলিক সংগঠন গাজীপুর জেলা সমিতির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সম্মেলনে কমিউনিটির পরিচিতমুখ ফারুক খান সভাপতি ও আমিনুল ইসলাম জুয়েল সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

রোববার (২১ এপ্রিল) সন্ধ্যায় প্যারিসের অভারভিলিয়ে এলাকার বটতলা রেস্টুরেন্টের হল রুমে গাজীপুর জেলা সমিতির দ্বি বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ফারুক খানের পরিচালনায় সম্মেলনের প্রথম অধিবেশনে বক্তব্য দেন প্রতিষ্ঠাতা সভাপতি কামরুল হোসেন বকুল, সহসভাপতি কাউসার মোড়ল, আমিনুল ইসলাম জুয়েল, যুগ্ম সাধারণ সম্পাদক মিল্টন খন্দকার, ইয়াসিন হক, আবুল বাশার, সোহেল দর্জি, রতন সাংগঠনিক সম্পাদক সোহাগ সারোয়ার প্রমুখ।

সম্মেলনের প্রথম অধিবেশনে সভাপতি নাসির উদ্দিন মেয়াদ উত্তীর্ণ হওয়ায় বিগত কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। পরে সংগঠনের সহসভাপতি কাওসার মোড়লের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক মিল্টন সরকারের পরিচালনায় দ্বিতীয় অধিবেশন কাউন্সিল অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্রান্স-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ও ফ্রান্স দর্পণ পত্রিকার নির্বাহী সম্পাদক সিনিয়র সাংবাদিক ফেরদৌস করিম আখঞ্জী।

কাউন্সিলে সভাপতি হিসেবে ৪ জন এবং সাধারণ সম্পাদক পদে ৫ জন প্রার্থীর নাম ঘোষণা করা হয়। পরে ৩ সভাপতি প্রার্থী ফারুক খানকে সমর্থন করে প্রার্থিতা প্রত্যাহার করলে ফারুক খান সভাপতি নির্বাচিত হন। একই ভাবে ৫ জন সাধারণ সম্পাদক প্রার্থীর মধ্যে ৪ জন প্রার্থী আমিনুল ইসলাম জুয়েলকে সমর্থন করলে তিনি সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

উল্লেখ্য ফারুক খান দীর্ঘ ১৮ বছর ধরে এই সংগঠনের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

অধিবেশনে আগামী ১ সপ্তাহের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করার জন্য নতুন সভাপতি এবং সাধারণ সম্পাদককে দায়িত্ব দেয়া হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.