Sylhet Today 24 PRINT

ডেনমার্ক বাংলাদেশ মিশনের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

ডেস্ক রিপোর্ট |  ২১ ফেব্রুয়ারী, ২০১৬

২১ ফেব্রুয়ারী ,২০১৬ বাংলাদেশ মিশন ডেনমার্ক এর উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও অমর একুশে উপলক্ষে ডেনমার্ক এর কোপেনহেগেন এর "এশিয়া হাউস" এক আলোচনা সভার আয়োজন করে। বাংলাদেশের জাতীয় সঙ্গীত এর মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয় এবং শহীদের প্রতি একমিনিট নিরবতা পালন ।

এশিয়া হাউস এর চেয়ারম্যান কার্স্টেন ডেনকার নিয়েলসেন এর শুভেচ্চ্চা বক্তব্য , এ বলেন বাংলাদেশ বিশ্বে একটাই জাতি যারা ভাষার জন্য রক্ত দিয়েছে। কোপেনহেগেন ইউনিভার্সিটি এর অধ্যাপক জানজেজা কি নোট পেপারে বলেন, একটি জাতি নিজের মাতৃভাষাকে নিজের জীবনের চেয়ে ভালবাসতে পারে তা বাংলাদেশকে দেখে সবার বোঝা উচিত।

পরবর্তীতে বাংলাদেশ মিশন এর রাষ্ট্রদূত জনাব এম এ মুহিত বলেন , মাতৃভাষা জন্য আত্ম্যত্যাগের স্বীকৃতি আজ বিশ্বব্যাপী। তাই আজ সারাবিশ্বে পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। তুলতুল অনোমা এর উপস্থাপনায় বিভিন্ন দেশের সমন্নয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানে

থাইল্যান্ড এর ইনস্ট্রুমেন্ট কিম, চাইনিজ পারফরমার লিউ জিন, জিয়ান জিয়ান , নেপালি দল থাপা, রেশমা বাংলাদেশের লিয়া , হাফসা ও নোভা এর দৃষ্টিনন্দন নাচের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন দেশের রাষ্ট্রদূত , বাংলাদেশ কমিউনিটির পক্ষে ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী মোল্লা লিংকন, সাধারণ সম্পাদক ড.বিদ্যুত বড়ুয়া , সহসভাপতি জনাব আরিফ খালেক, ইকবাল মিঠু , জামাল আহমেদ , উপদেষ্টা তাইফুর রহমান ভুইয়া ,যুগ্ম সম্পাদক সাব্বির আহমেদ , সামি দাশ, মঞ্জুর আহমদ লিমন, বোরহান উদ্দিন , হিল্লোল বড়ুয়া , আবদুল্লাহ আল জাহিদ, আমির হোসেন , জামিল আখতার কামরুল , দিলীপ রায় , কিশোর কিষান , শ্যামলাল হাওলাদার সহ প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.