Sylhet Today 24 PRINT

স্পেনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে স্বাধীনতা দিবস পালিত

সাহাদুল সুহেদ, স্পেন থেকে |  ২৭ মার্চ, ২০১৬

স্পেনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে যথাযথ মর্যাদায় স্বাধীনতা দিবস পালিত হয়েছে।

২৬ মার্চ সকালে দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করেন স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার।

সকাল ১১টায় দূতাবাস মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভার শুরুতেই স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধান মন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনান দূতাবাসের কাউন্সিলর হারুন আল রাশিদ, কমার্শিয়াল কাউন্সিলর মোহাম্মদ নাভিদ শাফিউল্লাহ ও ফার্স্ট সেক্রেটারি (লেবার উইং) মোহাম্মদ শরিফুল ইসলাম।

স্বাধীনতা দিবসের আলোচনায় রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার বলেন, বাংলাদেশের স্বাধীনতার চেতনাকে আগামীর প্রজন্মের কাছে সঠিকভাবে পৌঁছে দিতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যেভাবে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ হচ্ছে, তা একটি স্বার্থপর গোষ্ঠী মেনে নিতে পারছে না। সেইসব মানুষকে চিহ্নিত করে যথাযথ ব্যবস্থা নিতে হবে।

তিনি বাংলাদেশের উন্নয়নে প্রবাসীদের অবদানের কথা তুলে ধরেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা, মুক্তিযুদ্ধের সকল শহীদ এবং সকল মুক্তিযোদ্ধার প্রতিও তিনি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

আলোচনা সভায় স্পেন প্রবাসী মুক্তিযোদ্ধা গোলাম মাওলা মুক্তিযুদ্ধ চলাকালীন মুক্তিযোদ্ধাদের বীরত্বের কথা তুলে ধরে আরো বলেন, বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়েই আমরা দেশকে শত্রুমুক্ত করতে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আল মামুন, জহিরুল ইসলাম নয়ন, একেএম জহিরুল ইসলাম, আবুল হোসেন, সাহাদুল সুহেদ, বকুল  খান, ফয়জুর রহমান, বদরুল ইসলাম, সেলিম রেজা, তারেক হোসেন প্রমুখ। আলোচনা সভা শেষে সমস্বরে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.