Sylhet Today 24 PRINT

লিবিয়ায় সংঘর্ষে ৪ বাংলাদেশী নিহত

সিলেটটুডে ডেস্ক |  ২৭ মার্চ, ২০১৬

লিবিয়ার বেনগাজীতে দুই পক্ষের গোলাগুলিতে চার বাংলাদেশি নিহত হয়েছে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম রোববার (২৭ মার্চ) দুপুরে ফেসবুকে তার ভেরিফাইড পেজে দেওয়া এক পোস্টে এ তথ্য জানান।

এ বিষয়ে ত্রিপোলিতে বাংলাদেশ দূতাবাস প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে বলেও ফেসবুক পোস্টে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

এর বাইরে লিবিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত শহিদুল হকের বরাত দিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, নিহতদের মধ্যে তিনজনের নাম জানা গেছে।

এরা হলেন- রাজবাড়ীর আবদুর রহিম, ময়মনসিংহের হুমায়ুন কবির ও যশোরের মো. হাসান। রেড ক্রস ও রেড ক্রিসেন্ট কর্মীদের সহযোগিতায় চারজনের মরদেহ উদ্ধার করে বেনগাজি মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।   

পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, দূতাবাস কর্তৃপক্ষ চারজনের মৃতদেহ দেশে ফেরত পাঠানোর প্রস্তুতি নিচ্ছে। ঢাকা থেকে ত্রিপোলির সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে।  

সার্বক্ষণিক পরিস্থিতি পর্যবেক্ষণ ও সমন্বয়ের জন্য একটি হট লাইন (+218944642154) চালু করার কথাও মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

২০১১ সালে লিবিয়ার দীর্ঘদিনের একনায়ক মুয়াম্মাম গাদ্দাফির পতনের পর থেকে দেশটিতে চলছে চরম বিশৃঙ্খলা। একেক বাহিনী দেশটির একেকটি অংশের নিয়ন্ত্রণ করছে। যুদ্ধ চলছে প্রতিদিনই।

ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিরা গত শুক্রবার ত্রিপোলির একটি বাজার থেকে দুই বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বলে দেশে তাদের স্বজনদের কাছে খবর এসেছে।

এরা হলেন- ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার গরগাও গ্রামের আব্বাস আলীর ছেলে আসাদুজ্জামান রাসেল (২৪) ও  মুন্সীগঞ্জের রিপন (২২)।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.