Sylhet Today 24 PRINT

স্বাধীনতা দিবসে ডেনমার্ক বাংলাদেশ মিশনে মিলনমেলা

সিলেটটুডে ডেস্ক |  ০২ এপ্রিল, ২০১৬

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে  বিভিন্ন দেশের কূটনৈতিক, ডেনমার্ক সরকার ও ডেনমার্ক এর বিশিষ্ট ব্যবসায়ীদের সম্মানে  কোপেনহেগেন এর এক হল রুমে এম ডিনার  পার্টি  ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে ডেনমার্ক বাংলাদেশ মিশন।

বাংলাদেশের জাতীয় সঙ্গীত এর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।  পরবর্তীতে ডেনমার্ক এর জাতীয় সঙ্গীত, এবং বাংলাদেশ মিশন, ডেনমার্ক এর হেড অব চ্যান্সারী শাকিল শাহরিয়ার সঞ্চালনায়  বাংলাদেশ মিশন ডেনমার্ক এর মাননীয় রাষ্ট্রদূত জনাব এম আবদুল মুহিত স্বাগত বক্তব্য রাখেন।

রাষ্ট্রদূত তাঁর বক্তব্যে আগামী দিনে বাংলাদেশে বিনিয়োগ করার সবাইকে আহবান জানান।  

তিনি  বাংলাদেশ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমের বিবরণ তুলে ধরেন।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক রাষ্ট্রদূত ও ডেনমার্কের পররাষ্ট্র দপ্তরের হেড অব এশিয়া , ওশেনিয়া ও ল্যাটিন আমেরিকা এর এরিক লরসেন, এবং সুইডেন  জাপান, চীন, ভারত, মিশর, পাকিস্তান, নেপাল এর  সহ প্রায় ৪৭ টি দেশের রাষ্ট্রদূতগণ।

এছাড়া ডেনমার্কে বিশিষ্ট ব্যবসায়ী যার বাংলাদেশে বিনিয়োগ করেছেন সেই সব ব্যক্তিরা উপস্থিত ছিলেন।  আর মনোজ্ঞ সঙ্গীত সন্ধ্যায় লিয়া মোল্লা ও অপূর্ব মোল্লা এর বাংলাদেশের ঐতিহ্যবাহী লোক নৃত্য সবাইকে আকৃষ্ট করে।

অনুষ্ঠানে প্রবাসী বাঙালিদের মধ্যে উপস্থিত ছিলেন ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী মোল্লা লিঙ্কন, সাধারণ সম্পাদক ড. বিদ্যুত বড়ুয়া, তাইফুর ভুঁইয়া, আরিফ খালেক, ইকবাল মিঠু, সাব্বির আহমেদ, সামি দাস, মোতালেব ভুঁইয়া, কাওসার আহমেদ সুমন, হিল্লোল বড়ুয়া, আব্দুল আল জাহিদ, রেজাউল হক, ফাহমিদ আল মাহিদ  সহ আরো অনেকে আমন্ত্রিত ছিলেন। এছাড়াও বাংলাদেশের ৭১ টিভি এর সাংবাদিক আজাদ তালুকদার আমন্ত্রিত অতিথি ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.