Sylhet Today 24 PRINT

লন্ডনের রেডব্রিজে বৈশাখী মেলা

শওকত আলী বেনু |  ১৮ এপ্রিল, ২০১৬

ব্রিটেনে বাঙালিদের প্রাণের সবচেয়ে বড় উৎসব বৈশাখী মেলা। জমজমাট আয়োজনে ও আনন্দঘন পরিবেশে পূর্ব লন্ডনের রেডব্রিজে উদযাপিত হলো এবারের বৈশাখী মেলা।

রোববার (১৭ এপ্রিল ) সকাল ১১ টায় স্থানীয় কাউন্সিল ভবনের সামনে বর্ণাঢ্য বৈশাখী র‍্যালী  দিয়ে শুরু হয় মেলার আনুষ্ঠানিকতা।

বিপুল সংখ্যক সাংস্কৃতিক কর্মী ও উৎস প্রেমী মানুষ রঙ-বেরঙের পোশাক পড়ে এতে অংশ নেন। তারুণ্যের উচ্ছ্বাস, হরেক রকম বাদ্য-বাজনা আর রঙ বেরঙের সাজ পোশাকে জমে উঠেছিলো এই বৈশাখী র‍্যালী । বর্ণাঢ্য র‍্যালী  শেষে ফিতা কেটে মেলা উদ্বোধন করেন টাওয়ার হ্যামলেটস এর স্পিকার আব্দুল মুকিত চুনু এবং বাংলাদেশ হাই কমিশনারের পক্ষে ফার্স্ট সেক্রেটারি মোহাম্মদ মনিরুল ইসলাম কবীর।

রেডব্রিজ বৈশাখী ট্রাস্ট এই প্রথম বারের মতো পূর্ব লন্ডনের রেডব্রিজে আয়োজন করে বৈশাখী মেলা। স্থানীয় রেডব্রিজ কাউন্সিল ভবনে উৎসবকে ঘিরে চলে দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান।সংগীত পরিবেশন করেন বিলাতে বাংলা গানের জনপ্রিয় শিল্পী আলাউর রহমান। এছাড়াও ছিলেন জনপ্রিয় বাঙালি শিল্পী গৌরী চৌধুরী, পরশ মনি ও সত্যসেন স্কুল অফ পারফর্মিং আর্টস এর শিল্পী বৃন্দ। মূলত বিলাতে বেড়ে উঠা নতুন প্রজন্ম ও ভিনদেশীদেরকে বাংলাদেশের কৃষ্টি ও সংস্কৃতি তুলে ধরতে এ আয়োজন।

এছাড়াও মেলার বিশেষ আকর্ষণ হিসেবে বাংলাদেশের গ্রাম্য পটভূমি তুলে ধরা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি বাঙালীয়ানা খাবারের হরেক রকমের পিঠাসহ শিশু কিশোরদের বিনোদনের বিশেষ ব্যবস্থাও ছিল।

বৈশাখী মেলার মিডিয়া পার্টনার ছিল বাংলা টিভি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.