Sylhet Today 24 PRINT

নাদিয়ার কেকের স্বাদে তৃপ্ত ব্রিটেনের রানি

সিলেটটুডে ডেস্ক |  ২২ এপ্রিল, ২০১৬

জন্মদিনে বাংলাদেশি বংশোদ্ভূত নাদিয়া জামির হুসেনের বানানো কেক খেয়ে তৃপ্ত হয়েছেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ। নাদিয়ার কেকের স্বাদের উচ্ছ্বসিত প্রশংসাও করেছেন তিনি

বৃহস্পতিবার ব্রিটেনের উইন্ডসর প্রাসাদে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে পালিত হয় তার ৯০তম জন্মদিন।

জন্মদিন উপলক্ষে উইন্ডসরে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেখানে পূর্বনির্ধারিত কিছু কর্মসূচি এবং রাতে রাজপরিবারের সদস্যদের সঙ্গে বিশেষ ভোজে অংশ নেন রানী। নাদিয়া নিজেই রানীর হাতে কেক তুলে দেন। উইন্ডসরের গিল্ডহলে অনেক অতিথির ভিড়ে নাদিয়াকে সঙ্গে নিয়েই তিন তলা সেই কেক কাটেন রানি।

গত বছর কেক বানানোর প্রতিযোগিতায় ‘বেকিং কুইন অব ব্রিটেন’ উপাধি জিতেন বাংলাদেশি নাদিয়া। সেই বাঙালি কন্যাকেই এবার বেছে নেওয়া হয়েছিল ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের ৯০তম জন্মদিনের কেক তৈরির জন্য।

রানির জন্মদিনের জন্য কেমন কেক বানাবেন কিছুতেই মাথায় আসছিল না নাদিয়ার। প্রথমে ভেবেছিলেন আঙুরের স্বাদের কেক বানালে কেমন হয়! কিন্তু যদি রানির ভালো না লাগে। তাই অনেক ভেবে কমলালেবুর স্বাদের কেক বানানোরই সিদ্ধান্ত নেন নাদিয়া। রানির পছন্দ হবে কি না, সে নিয়ে খুঁতখুঁতুনিটা অবশ্য মনের কোণে রয়েই গিয়েছিল।

কারণ কেমন স্বাদের কেক বানাতে হবে, তা নিয়ে ব্রিটিশ রাজপরিবারের তরফ থেকে কোনও নির্দেশই পাননি নাদিয়া। শুধু বলা ছিল, ফ্রুট কেক বানানো চলবে না! এইটুকু মাথায় নিয়ে নাদিয়া নামলেন অভিযানে। রানির জন্মদিনের কেক বলে কথা।

নাদিয়া জানান, ‘তিন স্তরের ওই কেক বানানোর সময় বেশ নার্ভাস লাগছিল। হাত-পা কাঁপছিল।’ শেষমেশ সবকিছু ভালোভাবেই হয়েছে। কেক দেখে হাসি ফুটেছে খোদ রানির মুখে। তাতেই উচ্ছ্বসিত নাদিয়া। সূত্র: টাইমস অব ইন্ডিয়া

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.