Sylhet Today 24 PRINT

মৌলভীবাজারের নাদিয়া ব্রিটেনের ক্যামডেনে নতুন মেয়র

সিলেটটুডে ডেস্ক |  ১২ মে, ২০১৬

ক্যামডেন শহরের মেয়র নির্বাচিত হয়েছেন এক বাঙালি মহিলা। তিনি নাদিয়া শাহ। ব্রিটেনের কোনও শহরে তিনিই প্রথম বাংলাদেশি বংশোদ্ভুত নারী মেয়র। বাংলাদেশি বংশোদ্ভুত নাদিয়ার মেয়র নির্বাচিত হওয়ার খবরে খুশির হাওয়া বাংলাদেশেও।

বাংলাদেশের মৌলভীবাজার জেলায় নাদিয়াদের পরিবারের আদি বাড়ি। নাদিয়ীর জন্ম অবশ্য ব্রিটেনেই। যে শহরের মেয়র নির্বাচিত হলেন তিনি, সেই ক্যামডেনেই জন্ম।

গ্রিনিচ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হওয়ার পর ব্যাঙ্কে এবং বিভিন্ন সরকারি বিভাগে কাজ করেছেন। রাজনীতি আর সামাজিক কাজের প্রতি ঝোঁক ছিলই। শেষমেষ ২০১৪ সালে সরাসরি রাজনীতিতে যোগ দেন তিনি। রিজেন্ট পার্ক আসন থেকে তিনি নির্বাচিত হয়েছেন এ বার। এই আসন থেকে আগে কাউন্সিলর ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ সিদ্দিক। পরে হ্যাম্পস্টেড-কিলবার্ন আসন থেকে টিউলিপ সাংসদ নির্বাচিত হন। তাই ছেড়ে দেন কাউন্সিলর পদ।

এক বাঙালি মহিলার ছেড়ে যাওয়া আসনে আর এক বাঙালি মহিলাই জয়ী হয়েছেন। এতে খুশি ক্যামডেনের বাঙালিরাও। টিউলিপ সিদ্দিক যে ভাবে রিজেন্ট পার্ক থেকে রাজনীতি শুরু করে ওয়েস্টমিনস্টার পৌঁছে গিয়েছেন, নাদিয়া শাহও সে ভাবেই ব্রিটিশ সংসদে পা রাখবেন। আশা নাদিয়ার পরিবারের।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.