Sylhet Today 24 PRINT

বান্দরবনের ভিক্ষু হত্যায় ফ্রান্সে বাংলাদেশী বৌদ্ধ সম্প্রদায়ের প্রতিবাদ সমাবেশ

ফ্রান্স সংবাদদাতা  |  ২৩ মে, ২০১৬

বান্দরবনের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারি উপর চাকপাড়া বিহারের অধ্যক্ষ উ গাইন্দ্যা ভিক্ষুকে হত্যার প্রতিবাদে ফ্রান্সে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২২ মে) দুপুরে ফ্রান্সের প্যারিসের আইফেল টাওয়ারের পদতলে বৈরি আবহাওয়া উপেক্ষা করে বিভিন্ন সংগঠনের ব্যানারে জড়িত হন শদুয়েক বাংলাদেশী বৌদ্ধ সম্প্রদায়ের নারী-পুরুষ।


মানববন্ধন ও সমাবেশে বক্তারা বলেন, শান্তির ধর্ম বৌদ্ধ ধর্মীয় নেতাকে এভাবে নৃশংসভাবে হত্যার ঘটনায় দেশের বৌদ্ধ সম্প্রদায় মর্মাহত ও হতবাক হয়েছে। এ ঘটনায় জড়িতদের মুখোশ উন্মোচন করে অবিলম্বে কঠোর ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

সরকারের কতিপয় দায়িত্বশীল মন্ত্রীর বক্তব্যে সমালোচনা করে বক্তারা বলেন, প্রকৃত অপরাধীরা পার পায় এমন কথা বলার চেষ্টা করবেন না। এতে ন্যায় বিচার ব্যাহত হবে। তাছাড়া দেশজুড়ে চলমান টার্গেট কিলিংও বেফাস মন্তব্যের কারণে ঢাকা পড়ে যাবে।

অনেকে পূর্বের ঘটনাগুলোর মত  সঠিক বিচার পাবেন না দাবী করে বলেন, শান্তিপ্রিয় বৌদ্ধরা কখনো সংঘাত হানাহানিতে বিশ্বাসী নয় এবং পূর্বের ন্যায় সুষ্ঠু বিচার না পাওয়ার আশংকা করে বলেন আমরা বিচারের চেয়ে ভবিষ্যৎ এর জন্য সুরক্ষা চাই, আমরা নিরীহ বৌদ্ধরা শান্তিপূর্ণভাবে বাংলাদেশে নিরাপদে বসবাস করতে চাই। সমাবেশটি সঞ্চালনা এবং পরিচালনা করেন প্যারিসের কুশলায়ন ইন্টারন্যাশনাল বুড্ডিস্ট সেন্টারের বিহারাধ্যক্ষ জ্যোতিসার ভিক্ষু।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.