Sylhet Today 24 PRINT

বাংলাদেশী সামা নুজুমা ডেমোক্রাট ন্যাশনাল ডেলিগেট নির্বাচিত

গোলাম সাদত জুয়েল, নিউইয়র্ক |  ২৪ মে, ২০১৬

গত ৭ মে (শনিবার)  গ্রাসরুট ডেমোক্রাট ফ্লোরিডা ২৭ কনগ্রেশনাল ডিুস্ট্রিক এর কনগ্রেশনাল ডিস্ট্রিক ককাসের  ১৩৫ জন ডেমোক্রাট ডেলিগেটর মধ্যে প্রথম বাংলাদেশী তথা প্রথম মুসলিম সামা উ নুজুমা ডি এন সি র ডেলিগেট হিসাবে বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন  

সামাকে ডেমো্ক্র্যাট এর ডেলিগেট নির্বাচিত করার জন্য ওরলান্ডো ও কিসিমির প্রবাসী বাংলাদেশীরা সকলে এক হয়ে কাজ করেন, ৭ মে সকাল হতে প্রবাসীরা কিসিমির লাইব্রেরীতে প্রথম বাংলাদেশী সামাকে ভোট দেওয়ার জন্য যান। সামা নুজুমা ডেমোক্রাট প্রেসিডেন্ট ক্যান্ডিডেট বার্নি স্যান্ডার্সের জন্য নির্বাচিত হয়েছেন । বার্নি স্যান্ডার্সের ডেলিগেটের জন্য ২০ জন প্রার্থী দাঁড়ান এক জন নারী ও এক জন পুরুষ ডেলিগেটের জন্য, অপরদিকে হিলারী ক্লিনটনের জন্য ১৪ জন প্রার্থীর মধ্যে থেকে দুজন পুরুষ ও একজন নারী নির্বাচিত হন।

তুমুল প্রতিযোগীতার এই ডেলিগেট নির্বাচনে সামা প্রথম বাংলাদেশী যিনি নির্বাচন করে জয়ী হয়েছেন সে আগামী ৪ বছরের জন্য ডেমোক্রাট দলের ডেলিগেট হিসাবে দায়িত্ব পালন করবে। সামা নুজুমা ২০১৬ সালের ফ্লোরিডা ডেমোক্রাট দলের ডেলিডেট হয়ে ন্যাশনাল কনভশনে ফিলাডেলফিয়ায় ২৫ থেকে ২৮ জুলাই প্রতিনিধিত্ব করবে। সামা ফ্লোরিডার ১৩৫ জন্য ডেলিগেটের মধ্যে অন্যতম, বার্নি স্যার্ন্ডাস তাকে স্বপ্রনোদিত হয়ে একজন মহিলা মুসলিম হিসাবে প্রাথমিক নির্বাচন করেছিলেন, তারপর সে ডেমোক্রাট ভোটারদের ভোটে নির্বাচিত হল।

খুব কম সময়ে সামা ডেমোক্রাট দলে জনপ্রিয় হয়ে উঠেছেন, তিনি মুসলিম ডেমোক্রাট ককাসের ভাইস চেয়ার হিসাবে কিসিমি চ্যাপ্টারে দায়িত্ব পালন করছেন। সামা কিসিমির কমিউনিটি একটিভিষ্ট সামসুদ তোহার ভাগ্নি।  সামার ডেলিগেট নির্বাচিত হওয়ায় মুলধারার রাজনীতিতে মুসলিম মহিলাদের অংশগ্রহন আরও বাড়বে বলে আশা করছেন কিসিমি ডেমোক্রাট ও মুসলিম ডেমোক্রাট ককাসের নেতৃবৃন্দরা।  ফ্লোরিডা মুসলিম ডেমোক্রাট ককাস বেশ জোড়ালো ভুমিকা রাখছে স্থানীয় রাজনীতিতে। মুলধারার রাজনীতিতে সামাসহ অনেক মুসলিম পুরুষ নারী ব্যাপক জনপ্রিয়তা অর্জন করছেন । বাংলাদেশী দুজন প্রবাসী কমিউনিটি ব্যাক্তিত্ব ডেমোক্রাট ডেলিগেটের নির্বাচনে অল্প ভোটের জন্য হেরে গেছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.