Sylhet Today 24 PRINT

জঙ্গিরা পরাজিত হয়েছে একাত্তরে, এবারও হবে : লন্ডনে মানববন্ধন

বিশেষ সংবাদদাতা, লন্ডন |  ২১ আগস্ট, ২০১৬

“মৌলবাদ, সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ বিরোধী চেতনা বাঙালির হাজার বছরের ঐতিহ্য।  অসাম্প্রদায়িক চেতনার শক্তিতেই  একাত্তরে আজকের জঙ্গিদের পূর্বসূরি রাজাকার-আলবদররা পরাজিত হয়েছিলো বাংলাদেশে, সুতরাং যত শক্তিশালীই হোক, এবারও এরা পরাজিত হবে, জঙ্গিদের কোন ঠাঁই হবেনা এই বাংলায়।”

শনিবার (২০ আগস্ট) লন্ডনে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি আয়োজিত এক মানব বন্ধনে উপরোক্ত মন্তব্য করেছেন বক্তারা।

স্থানীয় সময় বিকেল ৪টা থেকে ৬টা পর্যন্ত পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কস্থ কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে আয়োজিত এই মানব বন্ধনে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা অংশ নেন।

যুক্তরাজ্য ঘাতক দালাল নির্মূল কমিটির সহসভাপতি সৈয়দ এনামুল ইসলামের সভাপতিত্বে ও সহ সাধারণ সম্পাদক জামাল খানের পরিচালনায় অনুষ্ঠিত মানব বন্ধন সমাবেশে মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ব্রিটেনে মুক্তিযুদ্ধের প্রবীণ সংগঠক সুলতান শরীফ।

অতিথি বক্তা হিসেবে বক্তব্য রাখেন প্রবীণ সাংস্কৃতিক ব্যক্তিত্ব ডা. রফিকুল হাসান খান জিন্না ও যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী।

বক্তব্য রাখেন জাসদ নেতা মুজিবুল হক মনি, সিপিবি নেতা এডভোকেট আবিদ আলী, অনলাইন এক্টিভিস্ট সুসান্ত দাস গুপ্ত, আওয়ামী লীগ সম্পাদক মণ্ডলীর সদস্য খসরুজ্জামান খসরু, নির্মূল কমিটি নেত্রী স্মৃতি আজাদ, সৈয়দা নাজনীন সুলতানা শিখা, শাহ মুস্তাফিজুর রহমান বেলাল ও  মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মিফতা প্রমুখ।

বক্তারা বলেন, বিভিন্ন ধর্মের মানুষের শান্তিপূর্ণ সহাবস্থান বাংলাদেশের শত শত বছরের ঐতিহ্য। অপশক্তি মোকাবেলায় দেশটির মানুষের মূল শক্তিই হলো এই অসাম্প্রদায়িক চেতনা।

এমন একটি শক্তিশালী অসাম্প্রদায়িক চেতনা লালনকারী ভূখণ্ডে জঙ্গি সন্ত্রাসীরা কখনই ঠিকতে পারবেনা এমন মন্তব্য করে তারা বলেন, মৌলবাদী এই জঙ্গি গোষ্ঠীর মূল শেকড় একাত্তরের পরাজিত শক্তি জামাত-শিবির, ভবিষ্যৎ প্রজন্মের নিরাপদ আবাসের জন্য এই শেকড় উপড়ে ফেলতে হবে।

একাত্তরে ধর্ম  ব্যবসায়ী অপশক্তির বিরুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে জাতীয় ঐক্য গড়ে উঠেছিলো বলেই মাত্র সাড়ে নয় মাসের যুদ্ধে এই অপশক্তিকে পরাজিত করা সম্ভব হয়েছিলো এমন মন্তব্য করে বক্তারা বলেন, জাতির জনকের কন্যার নেতৃত্বে আজ আবার সেই জাতীয় ঐক্য গড়ে উঠেছে।

এই জাতীয় ঐক্য সম্পর্কে বিভ্রান্তি সৃষ্টির লক্ষ্যে জঙ্গি গডফাদারদের মদদদাতারাও আজ জাতীয় ঐক্যের কথা বলছেন এমন অভিযোগ করে বক্তারা বলেন, গণদাবী উপেক্ষা করে জঙ্গি গডফাদার সংগঠনকে সাথে নিয়ে রাজনীতি করবেন, আবার জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যের কথা বলবেন, এটি জনগণের কাছে গ্রহণযোগ্য হবেনা।

এইসব রাজনৈতিক নাটক বন্ধ করে জাতীয় স্বার্থে সৎ রাজনীতি করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান বক্তারা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.