Sylhet Today 24 PRINT

সিঙ্গাপুরে ১০ বাংলাদেশি জিকা ভাইরাসে আক্রান্ত

সিলেটটুডে ডেস্ক |  ০২ সেপ্টেম্বর, ২০১৬

সিঙ্গাপুরে বাংলাদেশি হাইকমিশন বলেছে সেখানে কর্মরত অন্তত ১০ জন বাংলাদেশি জিকা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সিঙ্গাপুরে বাংলাদেশের হাইকমিশনার মাহবুব উজ জামান বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকদের বলেন, এ পর্যন্ত যাদের শরীরে জিকা ভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে, তাদের মধ‌্যে ১০ জন বাংলাদেশি রয়েছেন বলে সিঙ্গাপুরের স্বাস্থ‌্য মন্ত্রণালয় আমাদের জানিয়েছে।

তিনি জানান, আক্রান্তদের সবার ক্ষেত্রেই রোগের লক্ষণ দেখা গেছে মৃদু‌ মাত্রায়। তারা হয় ইতিমধ‌্যে সেরে উঠেছেন, নয়তো সেরে উঠছেন।

মাহবুব উজ জামান জানান, রোগীদের ব‌্যক্তিগত গোপনীয়তার স্বার্থে তাদের পরিচয় সিঙ্গাপুরের স্বাস্থ‌্য মন্ত্রণালয় প্রকাশ করেনি।

বাংলাদেশ হাইকমিশন এ বিষয়ে স্বাস্থ‌্য দপ্তরের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে বলেও জানান তিনি।

গত বছর ব্রাজিল ও আশপাশের দেশগুলোতে জিকার প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর এ বছর ফেব্রুয়ারিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জিকার কারণে বিশ্বজুড়ে জরুরি অবস্থা ঘোষণা করে।

গত শনিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এক মালয়েশীয় নারীর সিঙ্গাপুরে এসে জিকা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর প্রকাশ করলে বিষয়টি নিয়ে নতুন করে আলোচনা শুরু হয়।

এক বিবৃতিতে স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এ পর্যন্ত তারা ১১৫ জনের শরীরে জিকা ভাইরাসের উপস্থিতি পেয়েছে, যাদের বেশির ভাগই বিদেশ থেকে আসা নির্মাণ শ্রমিক। আক্রান্ত সবাই সিঙ্গাপুরের একই অঞ্চলের বাসিন্দা বা একই এলাকায় কাজ করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.