Sylhet Today 24 PRINT

কুয়েতে বাংলাদেশিদের ভিসা বন্ধ হয়নি : রাষ্ট্রদূত

সিলেটটুডে ডেস্ক |  ০৯ সেপ্টেম্বর, ২০১৬

মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতে বাংলাদেশিদের ভিসা বন্ধে গণমাধ্যমে প্রচারিত খবরকে ভিত্তিহীন বলে দাবি করেছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম।

তিনি বলেন, একটি ভিত্তিহীন সংবাদ প্রচার করে দুই দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার পাঁয়তারা চলছে। তিনি প্রবাসীদের কুয়েতের আইন সম্মানের সঙ্গে মেনে চলার পরামর্শ দেন এবং সতর্ক করে বলেন, অপপ্রচারকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

 তিনি বলেন, " কুয়েতে বাংলাদেশি কর্মী নিয়োগে কোনো নিষেধাজ্ঞা নেই। শুধুমাত্র পুরুষ গৃহকর্মী নিয়োগে বিশেষ অনুমতি লাগবে।"

রাষ্ট্রদূত এস এম আবুল কালাম বলেন , কুয়েতের গৃহকর্মী বিভাগের প্রধান মোহাম্মদ আল আজমী এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল ওয়েল আল রুমির সঙ্গে বৈঠক করে তিনি বিষয়টি নিশ্চিত হয়েছেন।

বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর আবদুল লতিফ খান জানান, তারা বিষয়টি যাচাই করার জন্য বৃহস্পতিবার সকালে কুয়েতের গৃহকর্মী বিভাগ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন। তিনি জানান, পুরুষ গৃহকর্মী নিয়োগে আগে উন্মুক্ত ছিল, এখন বিশেষ অনুমতি লাগবে।

এ ছাড়া দূতাবাসের প্রধান কাউন্সিলর এস এম মাহবুবুল আলম বলেন, সম্প্রতি কুয়েতের আমির শেখ সাবাহ আল আহমেদ আল সাবাহ কুয়েতে বিদেশি শ্রমিক নিয়োগে বাংলাদেশকে অগ্রাধিকার দেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.