Sylhet Today 24 PRINT

লন্ডনে সঙ্গীত জীবনের সুবর্ণজয়ন্তী পালন করলেন রুনা লায়লা

লন্ডন প্রতিনিধি |  ২৫ সেপ্টেম্বর, ২০১৬

শিল্পী আমি তোমাদেরই গান শোনাব, তোমাদেরই মন ভরাবো। দীর্ঘ ৫০ বছর ধরেই উপমহাদেশর শ্রোতাদের মন ভরিয়ে রেখেছেন তিনি। সঙ্গীত জীবনের সুবর্ণ জয়ন্তীতে লন্ডনে গানে গানে পুরো একটি সন্ধ্যা মাতিয়ে রাখলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পী রুনা লায়লা।

শনিবার (২৪ সেপ্টেম্বর) লন্ডনের দ্যা সিটি প্যাভিলিয়নে তার একক সঙ্গীত সন্ধ্যায় উপস্থিত ছিলেন বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের বিপুল সংখ্যক দর্শক। সাড়ে আটটা থেকে শুরু করে মধ্যখানে ছোট একটা বিরতি দিয়ে রাত সাড়ে ১১টা পর্যন্ত হল ভর্তি দর্শককে মন্ত্র মুগ্ধের মতো আবিষ্ট করে রাখেন। সঙ্গীতের জীবন্ত কিংবদন্তী রুনা লায়লা।

ইউকে ডক্টর শেফ লিমিটেড আয়োজিত এ অনুষ্ঠানের শুরুতে রুনা লায়লার বর্ণাঢ্য সঙ্গীত জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন টিভি উপস্থাপিকা উর্মি মাজহার। ভিন্ন ভাষাভাষী অতিথিদের উদ্দেশ্য ইংরেজিতে বলেন, রেডিও উপস্থাপিকা শবনম সাবিহা। লন্ডনে রুনা লায়লাকে স্বাগত জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন লন্ডন বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার প্রেস নাদিম কাদির।

ইউকে ডক্টর শেফ লিমিটেড এর ডা. অনির্বাণ মণ্ডল ও তার স্ত্রী ডা. অর্পিতা রায় এর উদ্যোগে ছিল এই আয়োজন। শিল্পীকে সম্মান জানাতেই তাঁদের এই আয়োজন ছিল। কনসার্ট থেকে লব্ধ অর্থ পুরোটাই দাতা সংস্থায় দান করা হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

ফুয়াদ নাসের বাবু, রুপতনু,  মিলন ভট্টাচার্য, মনিরুজ্জামান সেলিম হায়দার এর মতো বাংলাদেশের বিখ্যাত সব যন্ত্র শিল্পীদের পরিবেশনাও ছিল অসাধারণ।

গানগুলোর বিভিন্ন স্মৃতিচারণের গল্পে রুনা লায়লা একে একে গেয়ে শোনান এই বৃষ্টি ভেজা রাতে, বন্ধু তিনদিন তোর বাড়িত গেলাম, দেশের জন্য যারা দিয়ে গেলে প্রাণ, সাধের লাউ, দমাদম মাসকালান্দার, দে দে পেয়ার দে, 'পান খাইয়া ঠোঁট লাল করিলাম', 'যখন থামবে কোলাহল মতো জনপ্রিয় গানগুলো। তাঁর জীবনের প্রথম সিনেমার গান "ধাইয়ারে ধাইয়া কাঁটা লাগা" গানটি গেয়ে শোনান।

ছোট শিশু থেকে শুরু করে ব্রিটেনের বাঙালি শিল্পী ও অতিথিদের মঞ্চে ডেকে নিয়ে নাচে, আনন্দে তাঁর শিল্পী জীবনের ৫০ বছর উদযাপনকে আনন্দে উজ্জ্বল স্মৃতিময় করে রাখলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.