Sylhet Today 24 PRINT

শনিবার লন্ডনে শুরু হচ্ছে ‘বাংলাদেশ বইমেলা’

লন্ডন প্রতিনিধি |  ১৪ অক্টোবর, ২০১৬

যুক্তরাজ্যের লন্ডনে শনিবার (১৫ অক্টোবর) থেকে শুরু হচ্ছে দুই দিনব্যাপী ‘বাংলাদেশ বইমেলা’। লন্ডনে এই বই মেলার এটি সপ্তম আয়োজন।

পূর্ব লন্ডনের ওয়াটারলিলি মিলনায়তনে স্থানীয় সময় বেলা সাড়ে তিনটায় মেলার উদ্বোধন হবে। মেলা শেষ হবে পরদিন রোববার। প্রতিদিন রাত ১০টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।

২০১০ সাল থেকে বাংলা একাডেমি ও সম্মিলিত সাংস্কৃতিক পরিষদ, যুক্তরাজ্যের উদ্যোগে ‘বাংলা একাডেমি বইমেলা’ নামে এ মেলা অনুষ্ঠিত হয়ে আসছে। এবারই প্রথম মেলার নাম পরিবর্তন করে ‘বাংলাদেশ বইমেলা’ করা হয়েছে।

এ বছর মেলায় অংশগ্রহণ করছে বাংলা একাডেমি, জাতীয় গ্রন্থকেন্দ্র, অন্যপ্রকাশ, মাওলা ব্রাদার্স, আগামী প্রকাশনী, আহমদ পাবলিশিং হাউস, পাঞ্জেরী পাবলিকেশন, কথাপ্রকাশ ও ইত্যাদি গ্রন্থ প্রকাশ। এ ছাড়া লন্ডনের লেখকদের বই নিয়েও থাকবে আলাদা স্টল।

মেলায় উপস্থিত থাকবেন বাংলাদেশ সরকারের সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সচিব আক্তারি মমতাজ, জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক এম আখতারুজ্জামান, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল, কথাসাহিত্যিক সৈয়দ মনজুরুল ইসলাম, কবি রুবি রহমান, জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি এবং আগামী প্রকাশনীর স্বত্বাধিকারী ওসমান গণি, সম্মিলিত সাংস্কৃতিক পরিষদ, যুক্তরাজ্যের প্রধান উপদেষ্টা ও কলাম লেখক আবদুল গাফফার চৌধুরী প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.