Sylhet Today 24 PRINT

মুক্তির দাবিতে ভারতে ৪ বাংলাদেশির অনশন

সিলেটটুডে ডেস্ক |  ০৮ জানুয়ারী, ২০১৭

দ্রুত মুক্তির দাবিতে ভারতের রাজস্থানের আলওয়ার কারাগারের ডিটেনশন সেন্টারে গত দুই দিন ধরে অনশন করছেন চার বাংলাদেশিসহ নয়জন। অনশনরতদের নয়জনের কারাভোগের মেয়াদ শেষ হলেও মুক্তি মেলে নি অদ্যাবধি। বাকিদের মধ‌্যে পাকিস্তানের পাঁচ নাগরিক রয়েছেন।

টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে।

আলওয়ার কারাগারের অতিরিক্ত মহাপরিচালক সুধাকর জাউহারি বলেন, “তাদের কাউকেই অবৈধভাবে আটকে রাখা হয়নি। ভারত সরকারের কাছ থেকে প্রয়োজনীয় অনুমতিপত্র এবং অন্যান্য আনুষ্ঠানিকতা শেষে তাদের নিজ নিজ দেশে ফেরত পাঠানো হবে।”

আলওয়ার জেলার এসপি রাহুল প্রকাশও তাদের মুক্তির জন‌্য ভারতের স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতির প্রয়োজনের কথা বলেছেন। এর প্রক্রিয়া চলছে বলেও জানিয়েছেন তিনি। শনিবার ওই নয়জনের মেডিকেল পরীক্ষা হওয়ার কথাও জানান তিনি।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ওই ডিটেনশন সেন্টারে ১৭ জন বিদেশি নাগরিক আটক আছেন। স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় ছাড়পত্র পাওয়ার পর তাদের নিজ নিজ দেশে ফেরত পাঠানো হবে।

এসপি প্রকাশ বলেন, পাঁচ পাকিস্তানির মধ্যে একজন গুপ্তচরবৃত্তির দায়ে দণ্ডিত হয়েছিলেন। বাকিরা ভিসা সংক্রান্ত আইন লংঘন করেছেন।

আলওয়ার কারাগারের সুপরিনটেনডেন্ট সুরেন্দ্র সিং জানান, বাংলাদেশি ও পাকিস্তানি ছাড়াও সেখানে ক্যামেরন, শ্রীলঙ্কা ও ইরানের নাগরিকরা আটক আছেন। কারাভোগের মেয়াদ শেষ হওয়ে যাওয়ায় তারা মুক্তির অপেক্ষায় আছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.