Sylhet Today 24 PRINT

স্বাধীনতা দিবসে ব্রিটেনে উড়বে হাজার ফুটের বাংলাদেশের জাতীয় পতাকা

সিলেটটুডে ডেস্ক |  ১৬ মার্চ, ২০১৭

ব্রিটেনের মাটিতে বেড়ে উঠা নবপ্রজন্মের কাছে বাংলাদেশের হাজার বছরের ইতিহাসের প্রতীক জাতীয় পতাকা ও জাতীয় সংগীতকে ছড়িয়ে দিতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে ব্রিটিশ বাংলাদেশী ইয়ং কালচারাল সংগঠন মাটি।

আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে ব্রিটেনের ঐতিহ্যবাহী স্মলহীথ পার্কে হাজার ফুট আকারের বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলনের উদ্যোগ নেওয়া হয়েছে। কর্মসূচিকে সফল করতে মুক্তিযুদ্ধের সপক্ষের সকল প্রবাসীদের স্বাধীনতা দিবসে স্মলহীন পার্কে হাজির থাকার অনুরোধ জানানো হয়েছে।

কর্মসূচিকে সফল করতে গত সোমবার ব্রিটেনের একটি রেস্তোরায় সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। আয়োজক সংগঠন মাটির পক্ষ থেকে পতাকা উত্তোলন কর্মসূচির উদ্যোক্তা আশরাফুল ওয়াহিদ দুলাল সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন। সংবাদ সম্মেলনে কর্মসূচি সফল করতে কমিউনিটির সর্বস্তরের মানুষের পাশাপাশি দেশবাসীর সহযোগিতা চেয়েছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয়, পতাকা উত্তোলন অনুষ্ঠানে জাতীয় বাংলাদেশের পতাকার পাশাপাশি ব্রিটেনের জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন করা হবে। এতে ব্রিটিশ পার্লামেন্টের সম্মানিত এমপি এবং স্থানীয় কাউন্সিলরদের আমন্ত্রণ জানানো হয়েছে। এছাড়াও দ্বিতীয়পর্বে বার্মিংহামের নওয়াব ইম্পোরিয়াল-এ দুপুর ২.৩০মিনিট থেকে অনুষ্ঠিত হবে মাটির গান। সবার জন্য উন্মুক্ত মাটির গান পর্বে ব্রিটেনের বিভিন্ন স্তরের শিল্পী ও সংগঠনকে আমন্ত্রণ জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা ছাড়াও কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ, শেখ আব্দুল গফুর, কমরেড মাসুদ আহমেদ, ফয়জুর রহমান চৌধুরী, মিসবাউর রহমান, কবির উদ্দিন, সৈয়দ জমবে আলী, কামাল আহমদ, এলাহি হক সেলু, টুটুল চৌধুরী প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.