Sylhet Today 24 PRINT

সিলেটের প্রবাসীদের নিয়ে বিরূপ মন্তব্য, লন্ডনে তোপের মুখে বাংলাদেশি সাংবাদিক

যুক্তরাজ্য প্রতিনিধি |  ০৬ জুন, ২০১৭

লন্ডনে বসবাসরত সিলেটের প্রবাসীদের নিয়ে বিরূপ মন্তব্য করে তোপের মুখে পড়েছেন বেসরকারি টেলিভিশন চ্যানেল গাজি টিভির (জিটিভি) এক প্রতিবেদক। জাওয়াদ নির্ঝর নামের ওই ক্রীড়া প্রতিবেদক চলমান আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি কাভারে ইংল্যান্ডের লন্ডনে রয়েছেন।

সেখানে অবস্থানকালেই লন্ডনে বসবাসরত সিলেটের প্রবাসীদের নিয়ে ফেসবুকে বিরূপ মন্তব্য করার অভিযোগ ওঠে জাওয়াদের বিরুদ্ধে। এনিয়ে ক্ষোভ বিরাজ করছে লন্ডনস্থ সিলেটীদের মধ্যে।

ফেসবুক এক স্ট্যাটাসে জাওয়াদ লিখেন, ‘লন্ডনে যতটা না… তারচেয়েও বেশি খারাপ এখানকার সিলেটীরা। এরা না হইতে পারছে বাঙ্গালী... না হইছে ব্রিটিশ…হইছে ... বাচ্চা।'

তাঁর এই স্ট্যাটাসের পর লন্ডনস্থ সিলেটবাসীরা বিক্ষুব্ধ হয়ে ওঠেছেন। বিষয়টি নিয়ে সামাজিক মাধ্যমে ব্যাপক প্রতিবাদ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি ওঠেছে।

লন্ডনে বিভিন্ন মিডিয়ায় কাজ করেন, এমন অনেকেই জাওয়াদ নির্ঝরের আপত্তিজনক ফেসবুক স্ট্যাটাস নিয়ে গাজী টিভি’র কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেছেন। গাজী টিভি কর্তৃপক্ষ এ ব্যাপারে কোন ব্যবস্থা না নিয়ে লন্ডন বাংলা প্রেস ক্লাবের বিবৃতি দেবার কথা জানিয়েছেন।

লন্ডন বাংলা প্রেস ক্লাবের দায়িত্বশীল কয়েক জনের সাথে যোগাযোগ করা হলে তাঁরা জানান, জাওয়াদ নির্ঝর প্রকৃতপক্ষে সাংবাদিক নন। সাংবাদিকতার ন্যূনতম ধারনা থাকলে কখনোই এমন মন্তব্য করতে পারেন না। এ ব্যাপারে তাঁর সাথে যোগাযোগ করে পরবর্তীতে আরও পদক্ষেপ নেয়া হবে বলে তাঁরা জানান।

জাওয়াদের স্ট্যাটাসের পর তিনি আরেকটি স্ট্যাটাসে লিখেছেন, তাঁর মোবাইল ফোন হারিয়ে গিয়েছিলো। পরে তিনি মোবাইল ফোনটি ফেরত পেয়েছেন। হারিয়ে যাবার সময় কেউ হয়তো শত্রুতাবশত: তাঁর ফেসবুক থেকে এই স্ট্যাটাস দিয়ে থাকতে পারেন। তবে, তিনি কোথায় তাঁর মোবাইল হারিয়েছিলেন, কে তার মোবাইল ফেরত দিলো এ ব্যাপারে কোন কিছু জানাতে পারেন নি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.