Sylhet Today 24 PRINT

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে লন্ডনে আলোচনা সভা

সিলেটটুডে ডেস্ক |  ২৮ ফেব্রুয়ারী, ২০১৮

লন্ডন বাংলাদেশী ওয়েলফেয়ার এসোসিয়েশন যুক্তরাজ্য এর উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৮ উদযাপন উপলক্ষে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে৷

শনিবার (২৪ ফেব্রুয়ারি) সাউথ-হলের ভিলিয়ারস স্কুল মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি কেমিস্ট খন্দকার আব্দুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনির আহমেদ এর পরিচালনায় সাংগঠনিক সম্পাদক মো. আজমল হোসেন, সিনিয়র সহসভাপতি মো. শহিদুল হক জিন্না, সহসভাপতি শাহজাহান ভূঁইয়া সাজু, সাইফুল ইসলাম স্বপন, আমিনুল আলী, মো. বাবুল হোসেন, অর্থ বিষয়ক সম্পাদক সফিকুল ইসলাম এবং সাহিত্য ও সাংস্কৃতিক যুগ্ম সাধারণ সম্পাদক রফিক আলী, স্পোর্টস সেক্রেটারি হেলাল উদ্দিন, অমিত হাসান মোল্লা জিহাদ, সুমন বড়ুয়া, জসিম উদ্দিন, মো. নাসির উদ্দিন, নূরূল হাসান, সালেহ আহমেদ বাবু, প্রচার সম্পাদক রাশেদুল ইসলাম ও সংগঠনের আরো অনেকের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এলিং কাউনসেলের মেয়র কাউন্সেলর মি. সিমন উডরউফ।

বিশেষ অতিথিদের মধ্যে বাংলাদেশ হাইকমিশন লন্ডনের কমার্শিয়াল কাউনসেলর জনাব এস এম জাকারিয়া হক, এলিং এবং সাউথহলের সংসদ সদস্য ভিরেনড্র শরমা, লন্ডন অ্যাসেম্বলি মেম্বার (এলিং এবং হিলংডন) ড. অনকার সাহুতা, জেএমজি কার্গো এন্ড ট্রাভেল লি. এর হিথ্রো শাখার ডিরেক্টর জনাব রাহিন ইবনে ইব্রাহিম, সংগঠনের প্রধান উপদেষ্টা মনিরুজ্জামান মিনা, সহসভাপতি মস্তফা কামাল, বিশিষ্ট সমাজ সেবক আবুল বাশার বাদশা, মুক্তিযোদ্ধা আব্দুল মতিন দেওয়ান, গ্রেটার কুমিল্লা ওয়েলফেয়ার এসোসিয়েশন লন্ডন ইউকের সভাপতি ইঞ্জিনিয়ার মো. ফরহাদ হোসাইন বাবু আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের উপর বিশেষ বক্তব্য রাখেন এবং ভাষা শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান।

সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদিকা সুবর্না রহমান এবং আশিষ কুমার পাল এর সম্মিলিত পরিচালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে যুক্তরাজ্যের শিল্পী সুমন শরিফ, তানিয়া, রাসেদা খান বানু, রীতু রহমান, ইমতিয়াজ, মো. হেলাল, শশি, কৃত্তিকা, সুফিয়া, সেনজুতি দাষ, এইনড্রিলা ঘোষ সহ আরো অনেকে সংগীত ও নৃত্য পরিবেশন করেন। কবিতা আবৃত্তিতে ছিলেন কামরুন্নেছা খান এবং মাহবুব।

বিশেষ আকর্ষণের মধ্যে বাচ্চাদের উপস্থিত চিত্রাংকন প্রতিযোগিতা, ফুটবল ম্যাচ ও লটারী বিজয়ীদের জন্য ৪৩ ইঞ্চি টিভি, ট্যাবলেটস সহ অনেক পুরস্কার বিতরণ করা হয়।

সভাপতি তাঁর সমাপনী বক্তব্যে যাদের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠান সুন্দর ও সার্থক হয়েছে তাদেরকে সংগঠনের পক্ষ থেকে অনেক ধন্যবাদ এবং সকলকে সাথে নিয়ে একুশের শহীদ ভাষা সৈনিক সহ সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা ও সম্মান প্রদর্শন করেন ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.