Sylhet Today 24 PRINT

খালেদার মুক্তি চেয়ে ট্রাম্পকে স্মারকলিপি

সিলেটটুডে ডেস্ক |  ২৮ ফেব্রুয়ারী, ২০১৮

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারান্তরিন বেগম খালেদা জিয়ার মুক্তিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হস্তক্ষেপ চেয়ে মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছে যুক্তরাষ্ট্র বিএনপি।

সোমবার হোয়াইট হাউজের সামনে এবং একইদিন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে মানববন্ধন শেষে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন বরাবরে স্মারকলিপি দেন তারা।

স্মারকলিপিতে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা মামলাগুলোকে ‘মিথ্যা ও ষড়যন্ত্রমূলক’ হিসেবে বর্ণনা করে অবিলম্বে সেগুলো প্রত্যাহারের জন্য শেখ হাসিনা সরকারকে ‘বাধ্য করতে’ প্রেসিডেন্ট ট্রাম্পসহ নীতি-নির্ধারকদের প্রতি আহ্বান জানানো হয় ।

যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী, সাধারণ সম্পাদক আবু সাইদ আহমেদ, সাংগঠনিক সম্পাদক আমানত হোসেন আমান, যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি আবু তাহের ও সাধারণ সম্পাদক কাওসার আহমেদ, আরাফাত রহমান কোকো স্মৃতি পরিষেদের সভাপতি শাহাদাত হোসেন রাজু, খালেদা জিয়ার সাবেক সহকারী প্রেস সচিব আশিক ইসলাম, বিএনপির সাবেক কেন্দ্রীয় নেতা কামাল সাঈদ মোহন প্রমুখ এ কর্মসূচিতে অংশ নেন।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার ৫ বছরের কারাদণ্ড হওয়ার পর থেকে তিনি কারাগারে রয়েছেন। একই দাবিতে হোয়াইট হাউজের সামনে বিএনপি আগেও কর্মসূচি পালন করেছিল।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.