Sylhet Today 24 PRINT

সাজুফতা সাহিত্য ক্লাব নিউ ইয়র্কের মনোজ্ঞ কবিতা সন্ধ্যা

সিলেটটুডে ডেস্ক |  ০৩ মার্চ, ২০১৮

নিউইয়র্কের অন্যতম সাহিত্য সংগঠন সাজুফতা সাহিত্য ক্লাব নিউ ইয়র্কের আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেলো মনোজ্ঞ কবিতা সন্ধ্যা।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় একুশে কবিতা সন্ধ্যা নামের ভিন্ন আমেজের এ কবিতা পাঠের আসরটি বসে প্রবাসের অন্যতম কবি জুলি রহমানের ব্রঙ্কসের বাসভবনে।

আসরকে ভিন্ন মাত্রা দেয় জুলি রহমানের সুললিত কণ্ঠে পুঁথি পাঠ। গান, আবৃত্তিও ছিল অনুষ্ঠানের বাড়তি আকর্ষণ। আনন্দঘন পরিবেশে সৃষ্টিশীল কিছু মানুষের রচিত কবিতা, গান, আবৃত্তি আর পুঁথি পাঠে বিদায় দেয়া হয় মহান একুশের মাসকে। ব্যতিক্রমী এ উৎসবে যোগ দেন প্রবাসের সাহিত্য-সংস্কৃতি প্রেমীরা। সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত চলা এ আয়োজনে গান-কবিতা-সঙ্গীতের পাশাপাশি ছিল খাবারে আয়োজন।

অনুষ্ঠানে কবি জুলি রহমান ছাড়াও গান-কবিতা-সঙ্গীতে অংশ নেন কবি নাসরিন চৌধুরী, অধ্যাপক মো. ইলিয়াস হোসেন, মেহের চৌধুরী, কামরুন্নাহার রিতা, সাইদা কবির মাহমুদা, দিমা নেফার তিতি, মাকসুদা আহমেদ, সাইদা নাসরিন চৌধুরী, জুঁই ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে কবি জুলি রহমানের লেখা কবিতা আবৃত্তি করেন কবি নাসরিন চৌধুরী।

আসরে এক পর্যায়ে টেলিকনফারেন্সে যোগ দেন কবি জুলি রহমানের বড় ভাই কবি ডা. দলিলুর রহমান। তিনি তার অসাধারণ প্রশ্নমালা গাঁথা কবিতা সত্যের অন্বেষণে আবৃত্তি করেন টেলিকনফারেন্সে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউএসএনিউজঅনলাইন.কম ও সাপ্তাহিক জনতার কন্ঠ এর সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, মো. ফজলুর রহমান নন্দী, জসিম সরকার প্রমুখ। সবশেষে উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন সাজুফতা সাহিত্য ক্লাব নিউ ইয়র্কের সভাপতি কবি জুলি রহমান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.