Sylhet Today 24 PRINT

বন্যা নিয়ন্ত্রণে স্থায়ী পরিকল্পনা নেয়ার দাবি যুক্তরাষ্ট্র প্রবাসীদের

নিউজ ডেস্ক |  ২৯ জুন, ২০১৮

মৌলভীবাজারের বন্যার্তদের সাহায্যার্থে নিউইয়র্কে আয়োজিত এক সমাবেশ থেকে নিরাপদ নদী ও বন্যা নিয়ন্ত্রণের স্থায়ী পরিকল্পনা নেয়ার দাবি জানিয়েছে যুক্তরাষ্ট্র প্রবাসীরা।

নিউইয়র্কে ব্রঙ্কসের স্টারলিং-বাংলাবাজার এলাকার এশিয়ান পার্টি হলে স্থানীয় সময় বুধবার (২৭ জুন) রাতে আমরা মৌলভীবাজারী ইউএসএ আয়োজিত এই সমাবেশে যুক্তরাষ্ট্র মৌলভীবাজার প্রবাসীরা ছাড়াও বিভিন্ন পেশাজীবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশি অংশ নেন।

সমাবেশে বাংলাদেশের মৌলভীবাজারে স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর অঙ্গীকার ব্যক্ত করে তাৎক্ষণিক সাহায্যের হাত বাড়িয়ে দেন উপস্থিত প্রবাসীরা।

এছাড়া বন্যায় দুর্গত অসহায় মানুষের কল্যাণে আন্তরিকতার সাথে সকল প্রবাসীকে এগিয়ে আসারও আহ্বান জানান হয় সমাবেশ থেকে।

প্রবীণ কমিউনিটি এক্টিভিস্ট অধ্যাপক সৈয়দ মুজিবুর রহমানের সভাপতিত্বে এবং রাজনগর উপজেলা উন্নয়ন পরিষদ ইউএসএ ইনকের সাধারণ সম্পাদক মো. হারুন আলীর সঞ্চালনায় এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের প্রেসিডেন্ট আইনজীবী মোহাম্মদ এন মজুমদার, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশাহ, মামুন’স টিউটোরিয়ালের কর্ণধার প্রফেসার শেখ আল মামুন, প্রবীণ রাজনৈতিক তোফায়েল আহমেদ চৌধুরী, বাংলাবাজার জামে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি গিয়াস উদ্দিন, মসজিদের খতীব মাওলানা আবুল কাশেম এয়াহইয়া, জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সভাপতি বদরুন্নাহার খান মিতা, বাংলাদেশী-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের সাধারণ সম্পাদক নজরুল হক, বাংলাদেশী কমিউনিটি অব নর্থ ব্রঙ্কসের সাধারণ সম্পাদক মঞ্জুর চৌধুরী জগলুল, কমিউনিটি এক্টিভিস্ট সৈয়দ সিদ্দিকুল হাসান, মৌলভীবাজার জেলা ক্রীড়া সংস্থার সাবেক সভাপতি তজম্মুল হোসেন, সাবেক ছাত্রনেতা সোহান আহমদ টুটুল, রোকন আহমেদ, রিয়েলটর আনোয়ার হোসেন, ফয়সাল আহমেদ, আলতাফ হোসেন, কমরেড মিয়া মোহাম্মদ, রাজনগর উপজেলা উন্নয়ন পরিষদ অব নর্থ আমেরিকা’র সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, ব্রঙ্কস বাংলাদেশ এসোসিয়েশনের সভাপতি এ ইসলাম মামুন, তোজাম্মেল হোসেন বলাই প্রমুখ।

এশিয়ান মাল্টি সার্ভিস ইনক’র প্রেসিডেন্ট অ্যান্ড সিইও সাইদুর রহমান লিংকন তার এশিয়ান ড্রাইভিং স্কুল পার্টি হলে এদিনের অনুষ্ঠান ভাড়া বাবদ সমুদয় অর্থ বন্যার্তদের সাহায্যার্থে প্রদান করেন।

সমাবেশে বক্তারা উল্লেখ করেন, ১৯৮৪ সালের পর এবারের প্রলয়ঙ্করী বন্যায় মৌলভীবাজারবাসী সবচেয়ে বড় ক্ষতির সম্মুখীন হয়েছে।

এবছরের আকস্মিক বন্যায় জেলার মনু, ধলাই ও কুশিয়ারা নদীর বিভিন্ন স্থানে ব্যাপক ভাঙনে ক্ষতিগ্রস্ত হয়েছেন জেলার ৪টি উপজেলার বাসিন্দারা। অবর্ণনীয় দূর্ভোগ আর ক্ষয়ক্ষতির সম্মুখীন তারা।

মৌলভীবাজারে দুর্গত অসহায় মানুষের কল্যাণে আন্তরিকতার সাথে প্রবাসীদের এগিয়ে আসার পাশাপাশি সরকারের প্রতি নিরাপদ নদী ও বন্যা নিয়মতন্ত্রের স্থায়ী পরিকল্পনার দাবি জানান হয়েছে এ সমাবেশ থেকে। পরিস্থিতি উন্নয়নে বাংলাদেশ সরকারের প্রয়োজনীয় পদক্ষেপ প্রত্যাশা করেন প্রবাসীরা।

সভায় প্রবাসীদের সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে ভয়াবহ এ দুর্যোগ মোকাবেলায় যার যার অবস্থান থেকে বন্যার্তদের পাশে দাঁড়ানোর বিনীত অনুরোধ জানান হয়।

দুর্গত অসহায় মানুষের কল্যাণে মৌলভীবাজারবাসীসহ সকল স্তরের প্রবাসী বাংলাদেশীদের সম্পৃক্ত এবং অংশ গ্রহণের জন্য আয়োজকদের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানান হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.