Sylhet Today 24 PRINT

নিউ ইয়র্ক সিটি ডেমোক্র্যাটিক পার্টির সাংগঠনিক বাংলাদেশি বংশোদ্ভূত জামিলা

সিলেটটুডে ডেস্ক |  ২২ জুলাই, ২০১৮

নিউ ইয়র্ক সিটি ডেমোক্র্যাটিক পার্টির সাংগঠনিক পরিচালক পদে নিযুক্ত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত জামিলা উদ্দিন।

৯ জুলাই সোমবার নিউ ইয়র্ক স্টেট ডেমোক্র্যাটিক পার্টির নির্বাহী পরিচালক জিয়োফ বারমেন তাকে এ নিয়োগ দেন।

জানা যায়, এই প্রথমবারের মত কোন বাংলাদেশিকে এমন একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হলো। অ্যালায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার-অ্যাসাল’র প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট, লোকাল ১৪০৭ এর প্রেসিডেন্ট ও ডিসি-৩৭ এর ট্রেজারার মাফ মিসবাহ উদ্দিন এবং মূলধারার নারী নেত্রী নিউ ইয়র্ক সিটি ইলেকশন কমিশন মেম্বার ও সেফেস্টের প্রেসিডেন্ট-সিইও মাজেদা এ উদ্দিনের মেয়ে জামিলা উদ্দিনের জন্ম নিউ ইয়র্কে।

২০১২ সালে সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার পুনর্নির্বাচনী ক্যাম্পেইন টিমে নিউ ইয়র্ক অঞ্চলের ইয়ুথ টিমের সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করেন জামিলা। এরপর জামিলা সিনেটর চাক সুমারের অফিসে ইন্টার্নশিপে যোগদান করেন এবং ২০১৬ সালের প্রেসিডেনশিয়াল নির্বাচনে ফিলাডেলফিয়াতে হিলারি ক্লিনটনের কার্ডিনাটির হিসাবে কাজ করেন।

এরপর গত ইলেকশনে কংগ্রেসওম্যান কেরলিন মেলনির ক্যাম্পেইন টিমের ফিল্ড ডাইরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন ২৮ বছর বয়সি জামিলা।

জন জে ক্রিমিনাল জাস্টিস স্কুল থেকে গ্রাজুয়েশনের পর ব্রুকলিন কলেজ থেকে আরবান প্ল্যানিংয়ে মাস্টার্স করেছেন জামিলা।

২০১৪ সালে ব্রুকলিন কলেজ জামিলা উদ্দিনকে 'শার্লি চিশম এক্টিভিস্ট এওয়ার্ড' এ ভূষিত করে। শার্লি চিশম আশির দশকে ব্রুকলিন থেকে নির্বাচিত কংগ্রেসওম্যান ছিলেন যিনি প্রথম মহিলা প্রেসিডেনশিয়াল ক্যান্ডিডেট হিসাবে ডেমোক্রেটিক পার্টির নমিনেশন চেয়েছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.