Sylhet Today 24 PRINT

স্পেনে প্রবাসী কল্যাণ মন্ত্রীর সাথে প্রবাসীদের মতবিনিময়

সিলেটটুডে ডেস্ক |  ২২ জুলাই, ২০১৮

স্পেনের বার্সেলোনায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির সাথে স্থানীয় প্রবাসী বাংলাদেশিদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১ জুলাই) স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টা থেকে ২টা পর্যন্ত চলা এই মতবিনিময় সভার আয়োজন করে স্পেনস্থ বাংলাদেশ দূতাবাস।

বার্সেলোনার উরখেল সেন্ত্রো সিভিক হল রুমে আয়োজিত এ মতবিনিময় সভায় বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাসহ বার্সেলোনার স্থানীয় সাংবাদিক, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

স্পেনে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকারের সভাপতিত্বে ও দূতালয় প্রধান এম হারুণ আল রাশিদের পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রবাসীদের বিভিন্ন সমস্যা ও দাবির কথা শোনেন। অলোচনা পর্বে অংশ নেয়া প্রবাসীরা নিজেদের ভোটাধিকার, পাসপোর্ট জটিলতা, পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রাপ্তিতে সময় ক্ষেপণ, বিমানবন্দরে প্রবাসীদের নিরাপত্তা, প্রবাসীর মৃতদেহ পরিবহনে বাংলাদেশ সরকারের সব খরচ বহন, বার্সেলোনায় স্থায়ী কনস্যুলার অফিস স্থাপনসহ বিভিন্ন দাবি তুলে ধরেন।

মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি তার বক্তব্যে সে সব সমস্যা ও দাবিগুলো বিশ্লেষণ করে বক্তব্য দেন। প্রবাসীদেরকে বাংলাদেশের সোনালী সন্তান বলে উল্লেখ করে প্রবাসীদের প্রশাসনিক সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেন। প্রবাসীদের উত্থাপিত সমস্যাগুলোর যেগুলো বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে সমাধান সম্ভব, তা সমাধানকল্পে দূতাবাসকেও বিভিন্ন পরামর্শ দেন।

সভাপতির বক্তব্যে রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার প্রবাসীদের প্রেরিত রেমিটেন্সে চলতি অর্থবছরে অর্জন করা রেমিটেন্স যে কোন সময় থেকে দ্বিতীয় সর্বোচ্চ উল্লেখ করে প্রবাসীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

উল্লেখ্য, বাংলাদেশের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির নেতৃত্বে একটি সরকারি প্রতিনিধি দলের দুই দিনব্যাপী স্পেন সফরের অংশ হিসেবে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.