Sylhet Today 24 PRINT

লন্ডনে ‘আবৃত্তি সন্ধ্যা দোঁহে’ আজ

সিলেটটুডে ডেস্ক |  ২২ জুলাই, ২০১৮

লন্ডনের ব্রাডি আর্ট সেন্টারে আজ ২২ জুলাই রোববার বিকেল সাড়ে ৬টায় (লন্ডন সময়) আবৃত্তি সন্ধ্যা দোঁহের আয়োজন করা হয়েছে।

জনপ্রিয় বাচিক শিল্পী মুনিরা পারভীন ও শহীদুল ইসলাম সাগর যৌথভাবে এই আবৃত্তি সন্ধ্যার আয়োজন করেছেন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতিসংঘের ইউএনডিপিতে কর্মরত মানবাধিকার বিশেষজ্ঞ বিশিষ্ট বুদ্ধিজীবী ড. সেলিম জাহান এবং কবি ও লেখক শামীম আজাদ। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন জনপ্রিয় টিভি উপস্থাপক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও আবৃত্তি শিল্পী উর্মি মাজহার।

কোরিওগ্রাফি করেছেন জনপ্রিয় নৃত্য শিল্পী শওমী দাস। কবিতায় গানের হামিং করবেন আবৃত্তি ও সংগীত শিল্পী শতরূপা চৌধুরী। মিউজিকে থাকবেন জনপ্রিয় মুখ প্রীতম সাহা। আলোকসজ্জায় মিঠু আজাদ আর সাউন্ডে থাকবেন পাপ্পু। প্রজেক্টের ব্যবস্থাপনায় থাকবেন মোস্তফা জামান নিপুণ।

অনুষ্ঠান প্রসঙ্গে এক ফেসবুক পোস্টে নিজ অনুভূতি ব্যক্ত করেছেন মুনিরা পারভীন। তিনি লিখেছেন, ‘ভালোবাসার ঋণ বলে এতকাল যে কথাটি শুনে এসেছি আজ সত্যি সত্যিই সেই ঋণে আমি জর্জরিত! এই ঋণের ভার বইবার সক্ষমতা নিয়ে সংশয় থাকলেও এর দায় থেকে আমি মুক্ত হতে চাইনা কখনো। আবৃত্তি অনুষ্ঠান ‘দোহে’ নিয়ে যে আবেগ, উচ্ছ্বাস, আগ্রহ দেখিয়েছেন বন্ধু, স্বজন ও শুভানুধ্যায়ীরা তাতে আমি শুধু অভিভূতই নই, অনেকটা বাকরুদ্ধও। সকলের অকৃত্রিম ভালোবাসা, সাহায্য-সহযোগিতা আমার ভাবনাকেও ছাড়িয়ে গেছে। সৌহার্দ্য, প্রীতি আর অকুণ্ঠ সমর্থনের শক্তিতে সত্যিই আজ আমি নির্ভার! আমার চেতনার আকাশ তাই আজ কাব্যরসে বহুবর্নিল।

বন্ধুরা, আপনাদের ভালোবাসার প্রতিদান দেবার সাধ্য আমার নেই, তবে ভালোলাগার কিছু মুহুর্ত উপহার দিয়ে আজকের সন্ধ্যাকে স্মরণীয় করে রাখতে চাই। আমার বিশ্বাস বাংলা কাব্য সাহিত্যের আবৃত্তি ছন্দের দোলায় আপনারাও আপ্লুত হবেন।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.