Sylhet Today 24 PRINT

সিলেটে গ্রেপ্তার যুক্তরাজ্য বিএনপি নেতা মামুনের মুক্তি দাবি

যুক্তরাজ্য প্রতিনিধি |  ০৫ সেপ্টেম্বর, ২০১৮

যুক্তরাজ্য বিএনপির সিনিয়র যুগ্ম-সম্পাদক শহিদুল ইসলাম মামুনকে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে যুক্তরাজ্য বিএনপি।

বুধবার দেওয়া এক বিবৃতিতে তারা অবিলম্বে মামুনের মুক্তি দাবি করে।

সোমবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় নগরীর খাসদবির এলাকার ইলাশকান্দির নিজ বাসা থেকে তাকে আটক করা হয়। ঈদুল আজহা উদযাপন করতে তিনি স্ত্রী ও দুই সন্তান নিয়ে দেশে গিয়েছিলেন।

যুক্তরাজ্য বিএনপির বিবৃতিতে বলা হয়, প্রিয় জন্মভূমি আজ দেশের জনগণের পাশাপাশি প্রবাসীদের জন্যও নিরাপদ নয়। প্রতিহিংসার এই অপরাজনীতি বন্ধ না করলে আওয়ামী লীগকে চরম মূল্য দিতে হবে।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক বলেন, তারা জানতে পেরেছেন যুক্তরাজ্য হাইকমিশনে হামলা ও ভাঙচুরের অভিযোগে মামুনকে গ্রেপ্তার করা হয়েছে। কয়েক সপ্তাহ আগে যুক্তরাজ্য যুবদলের ভাইস প্রেসিডেন্ট আবুল খায়ের বাংলাদেশে গেলে তাকেও গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে কোথাও কোনো আনুষ্ঠানিক অভিযোগ নেই। কিন্তু বাংলাদেশে গেলেই যুক্তরাজ্য বিএনপির নেতা-কর্মীদের গ্রেপ্তার ও নির্যাতন করা হচ্ছে। এ এক ভয়ংকর পরিস্থিতি।

এম এ মালেক দাবি করেন, বাংলাদেশ হাইকমিশনে কোনো হামলা বা ভাঙচুরের ঘটনা ঘটেনি। সেখানে শুধু বিক্ষোভ হয়েছিল।

উল্লেখ্য, জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি বাংলাদেশের আদালত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছর কারাদণ্ড দেয়। রায়ের আগে দিন লন্ডনে বিক্ষোভ দেখায় বিএনপি। এরপর বাংলাদেশ হাই কমিশনে স্মারকলিপি দিতে গিয়ে ভাঙচুর চালানো হয়। এসময় বঙ্গবন্ধুর ছবিও ভাঙচুর করে হামলাকারীরা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.