Sylhet Today 24 PRINT

কানেকটিকাটে ‘বাক’-এর নির্বাচনে হেলাল পরিষদ বিজয়ী

সিলেটটুডে ডেস্ক |  ১৬ অক্টোবর, ২০১৮

যুক্তরাষ্ট্রের কানেকটিকাটে বাংলাদেশিদের আমব্রেলা সংগঠন খ্যাত বাংলাদেশী-আমেরিকান অ্যাসোসিয়েশন অব কানেকটিকাটের (বাক) নির্বাচনে হেলাল-আজিজ পরিষদের মইনুল হক চৌধুরী হেলাল বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। এর আগে কার্যনির্বাহী পরিষদের ১৭টি পদের মধ্যে সভাপতি ছাড়া বাকী ১৬ টি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন হেলাল-আজিজ প্যানেলের প্রার্থীরা।

শনিবার (১৩ অক্টোবর) এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

নির্বাচন কমিশন সূত্র জানায়, বাক-এর দ্বিবার্ষিক নির্বাচনে ১৭টি পদের মধ্যে কেবল সভাপতি পদে মইনুল হক চৌধুরী হেলালের সাথে সাদ চৌধুরী বাবু ও আনোয়ার হোসেন হিমু স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন। মোট চারটি কেন্দ্রে অনুষ্ঠিত ভোটে হেলাল পেয়েছেন ৬শ ৪৪টি ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদ চৌধুরী বাবু (স্বতন্ত্র) পেয়েছেন ২শ ৪টি ভোট। অপর স্বতন্ত্র প্রার্থী আনোয়ার হোসেন হিমু পেয়েছেন ৩ ভোট।

জানা যায়, শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বাক-এর ৮শ ৮৭ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এবারের নির্বাচনে চারটি কেন্দ্রে নতুন ৪২৯ জন ভোটারসহ মোট ভোটারের সংখ্যা ছিল ৩ হাজার ৬শ ৬২ জন। এসব কেন্দ্রের মধ্যে স্ট্যামফোর্ড কেন্দ্রে মোট ভোট কাস্ট হয়েছে ১৯২টি। এর মধ্যে হেলাল পেয়েছেন ১৭৮ ও বাবু পেয়েছেন ৬টি ভোট।

ব্রিজপোর্ট কেন্দ্রে মোট ভোট কাস্ট হয়েছে ১২১টি। এর মধ্যে হেলাল পেয়েছেন ৮৩ এবং বাবু পেয়েছেন ৩১টি ভোট।

ওয়ালিংফোর্ড কেন্দ্রে মোট ভোট কাস্ট হয়েছে ১৯০টি। এর মধ্যে হেলাল পেয়েছেন ১৫০টি এবং বাবু পেয়েছেন ৩৬টি ভোট।

ম্যানচেস্টার কেন্দ্রে মোট ভোট কাস্ট হয়েছে ৩৮৪ ভোট। এর মধ্যে হেলাল পেয়েছেন ২৩৩টি এবং বাবু পেয়েছেন ১৩১টি ভোট।

এদিকে, নবনির্বাচিত সভাপতি মইনুল হক চৌধুরী হেলাল কানেকটিকাট প্রবাসী বাংলাদেশিদের আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন। তিনি ভবিষ্যতে সকল ভেদাভেদ ভুলে গিয়ে সবাইকে নিয়ে কমিউনিটির কল্যাণে একসাথে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।

ফলাফল ঘোষণার সাথে সাথে মইনুল হক চৌধুরী হেলাল সাদ চৌধুরী বাবুর সাথে ফোনে কথা বলেন এবং পরে ফুল নিয়ে তার বাসায় গিয়ে তার সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.