Sylhet Today 24 PRINT

‘জাস্টিস ফর রাজন’ নামে লন্ডনে চলছে ফান্ডরাইজিং

সিলেটটুডে ডেস্ক |  ১৭ জুলাই, ২০১৫

রাজনের পরিবারকে সহায়তার জন্য ‘জাস্টিস ফর রাজন’ নামে অনলাইনে চলছে ফান্ডরাইজিং কর্মসূচি। রাজনের জন্য আন্তর্জাতিক এই উদ্যোগ নিয়েছেন লন্ডনের টাওয়ার হ্যামলেটসের সাবেক ডেপুটি মেয়র, কাউন্সিলর ওলিউর রহমান। তার সঙ্গে রয়েছেন যুক্তরাজ্য প্রবাসীরা।

মাসব্যাপী এই কালেকশনে ইতোমধ্যে দুই হাজার ৮১৮ পাউন্ড সংগ্রহ হয়েছে। দিন দিন এই অঙ্ক দ্রুত বাড়ছে। একই সাথে রাজন হত্যাকারীদের সর্বোচ্চ সাজা নিশ্চিত করতে বিশ্বজনমত গঠনে নানামুখী কর্মসূচি পালিত হচ্ছে।

ওলিউর রহমানের ভাই মনসুর আহমদ জানান, রাজনের ন্যায়বিচার নিশ্চিত করতে বিশ্বজনমত ও উদ্যোগের জন্য যুক্তরাজ্যে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন বরাবর ই-পিটিশন দাখিল করা হয়েছে। চিঠি দেয়া হয়েছে যুক্তরাজ্যের পররাষ্ট্র মন্ত্রণালয়, অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল ও বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটেনের এমপি রুশনারা আলীর কাছে।

ওলিউর রহমান বলেন, রাজন হত্যার লোমহর্ষক ভিডিও দেখে সবার মতো তিনিও মর্মাহত হয়েছেন। রাজন যাতে ন্যায়বিচার পায়, তার পরিবার যাতে অর্থনৈতিক সাপোর্ট পায় এজন্য সাহায্যের আবেদন জানানো হয়েছে। এতে ব্যাপক সাড়া পড়েছে।

এই উদ্যোগ সম্পর্কে রাজনের মা-বাবার সাথেও তিনি কথা বলেছেন। সার্বক্ষণিক তাদের সাথে যোগাযোগ রাখছেন। তিনি বলেন, ভবিষ্যতে এই উদ্যোগকে আরও বৃহত্তর পরিসরে নিয়ে যাওয়া হবে। প্রত্যেকটা শিশুর নিপীড়ন ও নির্যাতনের বিরুদ্ধে তারা সোচ্চার হবেন বলেও উল্লেখ করেন।

উল্লেখ্য, গত ৮ মে সিলেটের কুমারগাওয়ে ১৩ বছরের শিশু রাজনকে অমানুষিক নির্যাতনের পর হত্যা করা হয়। হত্যার সে দৃশ্য ধারণ করে ফেসবুকে তা প্রচার করলে দেশব্যাপি তোলপাড় সৃষ্টি হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.