Sylhet Today 24 PRINT

যুক্তরাজ্যে ক্রিকেট দলকে সংবর্ধনা দিতে চান টিউলিপ সিদ্দিক

লন্ডন সংবাদদাতা |  ২০ জুলাই, ২০১৫

যুক্তরাজ্যে বাংলাদেশ ক্রিকেট দলকে সংবর্ধনা দিতে চান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোন শেখ রেহানার মেয়ে যুক্তরাজ্যের এমপি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক। তিনি অসাধারণ সাফল্যের জন্য বাংলাদেশ ক্রিকেট দলকে শুভেচ্ছাও জানিয়েছেন। একই সঙ্গে সংবর্ধনার জন্য বাংলাদেশ ক্রিকেট দলকে যুক্তরাজ্যে আমন্ত্রণ জানিয়েছেন তিনি।

রোববার (১৯ জুলাই) রাতে পূর্ব লন্ডনের দি হোয়াইট হাউস মিলনায়তনে এক ঈদ উদ্‌যাপন অনুষ্ঠানে এসব কথা বলেন টিউলিপ।

বাংলাদেশ ক্রিকেট দলকে শুভেচ্ছা ও ধন্যবাদ জানিয়ে টিউলিপ বলেন, ‘আমরা চাই যে, বাংলাদেশ ক্রিকেট টিম এখানে (লন্ডনে) আসুক। আমরা দাওয়াত দিচ্ছি। আমরা তোমাদেরকে রিসেপশন (সংবর্ধনা) দিতে চাই। ইউকেতে আস, আমাদের সাথে দেখা কর, আমরা এভাবেই (ঈদ উদ্‌যাপন অনুষ্ঠান) রিসেপশন দেব।’

‘ঈদ সেলিব্রেশন উইথ টিউলিপ সিদ্দিক এমপি’ শীর্ষক ওই অনুষ্ঠানে হাজারো মানুষ অংশ নেন।

যুক্তরাজ্যের পার্লামেন্ট নির্বাচনে বাংলাদেশি কমিউনিটির সহযোগিতা ও সমর্থনের কথা স্মরণ করে টিউলিপ বলেন, ‘আপনাদের দোয়া ছাড়া আমি এখানে দাঁড়াতে পারতাম না।’

গত মে মাসে অনুষ্ঠিত যুক্তরাজ্যের পার্লামেন্ট নির্বাচনে শেখ রেহানার বড় মেয়ে টিউলিপ লন্ডনের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসন থেকে এমপি নির্বাচিত হন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এই নাতনি লেবার দলের এমপি। ওই নির্বাচনে একই দলের বাংলাদেশি বংশোদ্ভূত রুশনারা আলী ও রুপা হকও এমপি নির্বাচিত হন।

ঈদ উদ্‌যাপন অনুষ্ঠানে রুশনারা আলী ও রুপা হককেও শুভেচ্ছা জানান টিউলিপ। তবে তাঁরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না।

অনুষ্ঠানে যুক্তরাজ্য আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের পাশাপাশি বাংলাদেশি সম্প্রদায়ের বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন লেবার দলের এমপি কিথ ভাস, স্টিফেন টিমস ও মার্ক গিবস।

টিউলিপের আমন্ত্রণে অনুষ্ঠানে ছিলেন লেবার দলের নেতা নির্বাচনে প্রার্থী এন্ডি বার্নহাম এবং লন্ডন মেয়র নির্বাচনে লেবার দলের মনোনয়নপ্রত্যাশী সাদিক খান। এই দুই প্রার্থীকে সমর্থন দিতে বাংলাদেশি সম্প্রদায়ের প্রতি অনুরোধ জানান টিউলিপ।

এন্ডি বার্নহাম তাঁর বক্তৃতায় টিউলিপকে একজন ‘উদীয়মান তারকা’ (রাইজিং স্টার) হিসেবে আখ্যায়িত করেন। তিনি বলেন, টিউলিপ অসাধারণ মেধাবী।

‘যুগ যুগ’ ধরে লেবার দলকে সমর্থন দেওয়ায় বাংলাদেশি সম্প্রদায়ের প্রতি কৃতজ্ঞতা জানান বার্নহাম। লেবার নেতা নির্বাচনে বাংলাদেশি সম্প্রদায়ের সমর্থন চান তিনি।

অনুষ্ঠানে লন্ডনের মেয়র পদে নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে বাঙালি ভোটারদের সমর্থন চান সাদিক খান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.