Sylhet Today 24 PRINT

হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ছেলে আর নেই

লন্ডন প্রতিনিধি |  ০৯ ফেব্রুয়ারী, ২০১৯

উপমহাদেশের প্রখ্যাত রাজনৈতিক নেতা, 'গণতন্ত্রের মানসপুত্র' খ্যাত রাজনীতিবিদ হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ছেলে রাশেদ সোহরাওয়ার্দী মারা গেছেন।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) রাতে লন্ডনে নিজ বাসায় ঘুমের মধ্যেই মারা যান তিনি।

যুক্ত পাকিস্তানের এক সময়ের প্রধানমন্ত্রী ও নিখিল পাকিস্তান আওয়ামী লীগের সভাপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক গুরু হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ছেলে রাশেদ সোহরাওয়ার্দী।

রোববার ৩ ফেব্রুয়ারি অক্সফোর্ড ইউনিয়নে ‘আল জাজিরা: হেড টু হেড’ অনুষ্ঠান রেকর্ডকালে দর্শকসারিতে সর্বশেষ উনার উপস্থিতি লক্ষ্য করা যায়।

শুক্রবার ৮ ফেব্রুয়ারি দিনের বেলা হঠাৎ করেই উনার ঘনিষ্ঠজনদের কাছে তার আকস্মিক মৃত্যুর খবরটি এসে পৌঁছে।

প্রয়াতের বন্ধু যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরীফ রাশেদ সোহরাওয়ার্দীর মৃত্যুর খবরটি নিশ্চিত করেন।

সুলতান শরীফ জানান, ৩ ফেব্রুয়ারি আল জাজিরার অনুষ্ঠানে দীর্ঘ কয়েক ঘণ্টা তার সাথে আড্ডা দিয়েছি। হঠাৎ করে আজ তার মৃত্যুর খবর স্তম্ভিত করে দিয়েছে। মৃত্যু পরবর্তী তার মরদেহ এখন কোথায় আছে, শেষকৃত্য কখন এগুলো এখনো কিছুই জানা যায়নি।

তিনি আরও বলেন, ‘মরহুমের পরিবার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে যোগাযোগ রাখা হচ্ছে। সব তথ্য জানার পর সবাইকে তা জানানো হবে। রাশেদ সোহরাওয়ার্দী রাজনীতিতে না থাকলেও বাংলাদেশের উচ্চপর্যায়ের রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে তিনি সম্পর্কিত ছিলেন।   

উল্লেখ্য, রাশেদ সোহরাওয়ার্দী রবার্ট অ্যাশবী নামে খ্যাতিমান ব্রিটিশ লেখক ও অভিনেতাসহ সবার কাছে শ্রদ্ধার পাত্র ছিলেন। এই খ্যাতিমান ব্রিটিশ অভিনেতা ‘লিজেন্ড’ (২০১৫), ‘ডক্টর হু’ (১৯৬৩) ও ‘জিন্নাহ’ (১৯৯৮) চলচ্চিত্রে অভিনয়ের জন্য বিশ্বব্যাপী ব্যাপক পরিচিত ছিলেন। তার মা ছিলেন খ্যাতিমান রাশিয়ান অভিনেত্রী ভেড়া আলেক্সানড্রভনা ট্রিসেন্কো, যিনি ১৯৮৩ সালে মৃত্যুবরণ করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.