Sylhet Today 24 PRINT

অস্ট্রিয়া-বাংলাদেশ প্রেসক্লাবের অমর একুশে উদযাপন

সিলেটটুডে ডেস্ক |  ২৫ ফেব্রুয়ারী, ২০১৯

অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় অস্ট্রিয়া বাংলাদেশ প্রেসক্লাবের উদ্যোগে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

২১ ফেব্রুয়ারি কর্মদিবস থাকায় ২৩ ফেব্রুয়ারি এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

২১ ফেব্রুয়ারি ভিয়েনায় অস্থায়ী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের গভীর শ্রদ্ধা নিবেদন করেছে অস্ট্রিয়া বাংলাদেশ প্রেসক্লাব।

নগরীর ভিয়েনা লার্নিং সেন্টারে শীতার্ত সন্ধ্যায় অনুষ্ঠিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অস্ট্রিয়া বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ও সিনিয়র সাংবাদিক মাহবুবুর রহমান সাহেব।

অমর একুশের আলোচনা অনুষ্ঠানে ১৯৫২ সালের ভাষা আন্দোলন, একাত্তরের মহান মুক্তিযুদ্ধে  শহীদ ও ২০ ফেব্রুয়ারি ওয়াহেদ ম্যানশনের অগ্নিকাণ্ডে নিহত হওয়া সকলের  স্মৃতির প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মীর সালাউদ্দিন তরুণ সাহেবের উপস্থাপনায় আলোচনা সভায় বক্তব্য দেন অস্ট্রিয়া বাংলাদেশ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা মো. আবিদ হুসেন খাঁন তপন, সহ-সভাপতি মোহাম্মেদ শরিফুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক হাসান তামিম, ক্যাশিয়ার মোহাম্মেদ আনিসুজ্জামান ও সদস্যবৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, ভাষার অধিকার প্রতিষ্ঠার জন্য জীবন উৎসর্গের ঘটনা পৃথিবীতে বিরল। তাদের আত্মোৎসর্গের ঘটনা চিরদিন স্মরণীয় হয়ে থাকবে। নতুন প্রজন্মকে মাতৃভাষা বাংলা ও বাংলা সংস্কৃতি শিক্ষা দেওয়ার জন্য ভিয়েনায় একটি শিক্ষা প্রতিষ্ঠান চালু করার ইচ্ছা ব্যক্ত করেছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.