Sylhet Today 24 PRINT

জ্যাকসন হাইটসে দুইদিনব্যাপী বৈশাখী মেলা

তোফাজ্জল লিটন |  ১৪ এপ্রিল, ২০১৯

নিউইয়র্কের জ্যাকসন হাইটসে ১৩ এপ্রিল বিকেলে দুইদিনব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন করেছেন সংগীতজ্ঞ মুত্তালিব বিশ্বাস। এসময় তার সঙ্গে প্রধান অতিথি হিসেবে মঞ্চে ছিলেন রাষ্ট্রদূত ও জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন। বিশেষ অতিথি ছিলেন নিউইয়র্ক বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফায়জুন্নসো।

এআরবি ওয়ার্ল্ড ওয়াইড আয়োজিত পিএস ৬৯ স্কুলের এই মেলায় অতিথি হিসেবে ছিলেন মেলার টাইটেল স্পন্সর টাইম টিভির সিইও আবু তাহের। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মেলার সমন্বয়ক তোফাজ্জল লিটন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান চলে রাত ১০টা পর্যন্ত।

উদ্বোধনী বক্তব্যে মুত্তালিব বিশ্বাস বলেন, আমরা যারা এই মেলায় এসেছি আমরা চেহারা ও মনে প্রাণে বাঙালি। এ জন্যই এসে খুব ভালো লাগছে। দেশ থেকে এতো দূরে থেকেও আমরা বাঙালিয়ানার টানে এতো বর্ণাঢ্য মেলার আয়োজন করতে পারি।

প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত ও জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন বলেন, পহেলা বৈশাখ একটি সার্বজনীন অনুষ্ঠান। এতে জাতি ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই অংশ গ্রহণ করে। এই অনুষ্ঠানে এসে এই বিষয়টি দেখে আমার ভালো লেগেছে। আমি চাই আপনাদের মতো অনুষ্ঠান নিউইয়র্কে বা সব জায়গায় আরও বেশি বেশি করে হোক।

বিশেষ অতিথির বক্তব্যে নিউইয়র্ক বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা বলেন, এখানে এসে দেখলাম নতুন প্রজন্মের অনেকে এই মেলায় এসেছে। এমন কি বেশ কিছু আমেরিকান ও এসেছেন । এভাবেই আমাদের সংস্কৃতি বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে হবে। আমি আশা করবো আগামী বছর আপনারা ইউনেস্কো স্বীকৃত মঙ্গল শোভা যাত্রাটিও আপনারা আয়োজন করবেন।

টাইম টিভির সিইও আবু তাহের বলেন, আমরা চাই আমাদের সংস্কৃতি নতুন প্রজন্ম এবং মূল ধারার মানুষের মধ্যে ছড়িয়ে পড়–ন। এ জন্যই আমরা এই মেলা সঙ্গে সম্পৃক্ত হয়েছি।

বৈশাখ উদযাপন কমিটির সমন্বয়ক তোফাজ্জল লিটন জানান, আগামীকাল গান গাইবেন বাংলাদেশের জনপ্রিয় শিল্পী ফেরদৌস আরা। রাফেল ড্র’তে পুরস্কার হিসেবে দেওয়া হবে নিউইয়র্ক- ঢাকা রিটার্ন টিকিট। প্রবেশ মূল্য ছাড়া প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত চলবে এই মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এই মেলায় পোশাক-গহনার স্টলসহ মোট ২৭টি স্টল রয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.