Sylhet Today 24 PRINT

৩৫তম ফোবানা ওয়াশিংটনে, আয়োজক আমেরিকান বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটি

শিব্বীর আহমেদ, নিউ ইয়র্ক |  ০৫ সেপ্টেম্বর, ২০১৯

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ৩ দিনবাপী ফোবানা কনভেনশনের সমাপ্তি ঘটলো ১ সেপ্টেম্বর রোববার রাতে। আগামি বছরে টেক্সাসের ডালাস শহরে অনুষ্ঠিত হবে ৩৪তম কনভেনশন। ৩৪তম ফোবানা সম্মেলনের আয়োজক সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অব নর্থ টেক্সাস।

এদিকে, ৩৩তম ফোবানার শেষদিনে ভোটাভুটির মাধ্যমে ২০২১-এর ফোবানা কনভেনশন আয়োজন করার জন্য নির্বাচিত হয় ওয়াশিংটনের সংগঠন আমেরিকান বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটি। তুমুল ভোটাভুটির মাধ্যমে আমেরিকান বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটি (এবিএফএস) নির্বাচিত হয়।

প্রধান নির্বাচন কমিশনার ফোবানার প্রাক্তন চেয়ারম্যান মাহবুব রেজা রহিম, সহকারী নির্বাচন কমিশনার ড. হালিদা হানুম এবং তামান্না চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত এই নির্বাচনে ফোবানা সম্মেলন ২০২১ আয়োজনের জন্য দরখাস্ত করেন বৃহত্তর ওয়াশিংটনের সংগঠন আমেরিকান বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটি (এবিএফএস), বাংলাদেশ এসোসিয়েশন অব গ্রেটার ওয়াশিংটন ডিসি (বাগডিসি) এবং ক্যালিফোর্নিয়ার সংগঠন বাংলাদেশ কমিউনিটি অব লস এঞ্জেলস।

দরখাস্ত চূড়ান্ত বাছাই পর্বে ক্যালিফোর্নিয়ার সংগঠন বাংলাদেশ কমিউনিটি অব লস এঞ্জেলস তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নিলে পরে ওয়াশিংটনের দুটি সংগঠন নির্বাচনে অংশগ্রহণ করে। নির্বাচনে সর্বোচ্চ ত্রিশ ভোট পেয়ে আমেরিকান বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটি (এবিএফএস) ওয়াশিংটনে ফোবানা সম্মেলন ২০২১ আয়োজন করবার গৌরব অর্জন করে। অন্যদিকে বাংলাদেশ এসোসিয়েশন অব গ্রেটার ওয়াশিংটন ডিসি (বাগডিসি) পায় ১৮ ভোট।

নির্বাচনে হেরে গিয়ে বাংলাদেশ এসোসিয়েশন অব গ্রেটার ওয়াশিংটন ডিসির (বাগডিসি) কর্মকর্তারা তড়িঘড়ি ছুটে যান নিউ ইয়র্কের লাগোয়ার্ডিয়ার মেরিয়ট হোটেলে অনুষ্ঠিত অন্য একটি সম্মেলনে। সেখানে বাগডিসি নেতৃবৃন্দ সম্মেলনের নেতৃবৃন্দের সাথে রুদ্ধদ্বার বৈঠকে বসেন। বৈঠকে বাগডিসির পক্ষে উপস্থিত ছিলেন বাগডিসির সহ সভাপতি নুরুল আমিন নুরু, সহ সভাপতি কচি খান, সদস্য ও ফ্রেন্ডস এন্ড ফ্যামেলির আবু রুমি, বাগডিসি সহ সভাপতি রোখসানা পারভিনের স্বামী গোলাম মোস্তফা সহ অন্যান্য নেতৃবৃন্দ।

বৈঠকে ওয়াশিংটনে ২০২১ সালে সম্মেলন আয়োজন নিয়ে বিস্তারিত আলোচনা হয়। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন সিদ্ধান্ত হয়েছে বলে জানা যায়নি। এদিকে সোশ্যাল মিডিয়ায় বাগডিসির সমর্থকদের বিভিন্ন পোষ্টে ২০২১ সালে ওয়াশিংটনে সম্মেলন আয়োজন করছে বলে জানা যায়।

এদিকে ফোবানা এক্সিকিউটিভ কমিটি ২০১-২০ সালের জন্য নির্বাচিত হয়েছেন চেয়ারপার্সন-শাহ হালিম, ভাইস চেয়ারপার্সন-জাকারিয়া চৌধুরী, নির্বাহী সচিব-ড. আহসান চৌধুরী হিরু, যুগ্ম সচিব-ড. রফিক খান এবং ট্রেজারার-নাহিদুল খান সাহেল। নির্বাহী কমিটির আউটস্ট্যান্ডিং ৯ জন মেম্বার নির্বাচিত হয়েছেন মীর চৌধুরী, নার্গিস আহমেদ, আবির আলমগীর, রবিউল করিম বেলাল, জসিমউদ্দিন, জাহিদ হুসেন, সাদেক খান, এটিএম আলম এবং মকবুল আলী।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.